রবিবার পাবলিক সার্ভিস দিবস
প্রকাশ : ২২ জুন ২০১৯, ২০:২৯
রবিবার পাবলিক সার্ভিস দিবস
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস রবিবার ২৩ জুন। মেধাবী তরুণ জনগোষ্ঠীকে পেশা হিসেবে পাবলিক সার্ভিসকে বেছে নিতে উৎসাহিত করার উদ্দেশ্যে জাতিসংঘের ঘোষণা অনুযায়ী প্রতি বছর এদিন বিশ্বব্যাপী আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস পালিত হয়ে আসছে।


বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বিভিন্ন মন্ত্রণালয় ও সরকারের বিভিন্ন সংস্থার নানা ধরনের কর্মসূচির মধ্যদিয়ে দেশব্যাপী দিবসটি পালন করবে।


দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।


জনগণের সেবক হিসেবে কাজ করার জন্য প্রজাতন্ত্রের কর্মচারীদের প্রতি আহবান জানিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, সংবিধান মোতাবেক জনগণের কাছে স্বল্প ব্যয়, অল্প সময় ও নির্বিঘ্নে কাক্সিক্ষত সরকারি সেবা প্রদান নিশ্চিত করার লক্ষ্যে প্রজাতন্ত্রের কর্মচারীদের জনগণের সেবক হিসেবে কাজ করতে হবে।


তিনি বলেন, আমি আশা করি, সরকারি কর্মচারীগণ পাবলিক সার্ভিসকে শুধু পেশা নয়, ব্রত হিসেবেও গ্রহণ করবেন।


বিশ্বায়নের চ্যালেঞ্জ মোকাবিলা ও জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে সকল সরকারি কর্মচারীদের আন্তরিকতা, নিষ্ঠা ও সততার সঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, প্রজাতন্ত্রের কর্মে নিযুক্ত কর্মচারীদের সর্বোচ্চ ত্যাগ ও আন্তরিকতার সঙ্গে জনগণের সেবায় আত্মনিয়োগ করতে হবে। এই সেবা উৎপাদন ও বিতরণে জনগণের প্রত্যাশা পূরণে সক্ষমতার ওপরই পাবলিক সার্ভিসের দক্ষতা ও কার্যকারিতা নির্ভরশীল।


বিবার্তা/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com