সিলেট-সুনামগঞ্জকে বন্যা দূর্গত এলাকা ঘোষণার দাবি সিবিসাসের
প্রকাশ : ১৯ জুন ২০২২, ১৯:৩৫
সিলেট-সুনামগঞ্জকে বন্যা দূর্গত এলাকা ঘোষণার দাবি সিবিসাসের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্মরণকালের ভয়াবহ বন্যায় সিলেট ও সুনামগঞ্জ জেলার লাখ লাখ মানুষ পানিবন্দি। দু’একদিন পর থেকে বন্যা পরিস্থিতির উন্নতি ঘটবে বলে সংশ্লিষ্টরা আশাবাদ ব্যক্ত করলেও মানুষ সহজে দুর্ভোগ কাটিয়ে উঠতে পারবে না, যদি প্রয়োজনীয় ব্যবস্থা না নেয়া হয়।


এমতবস্থায় মানবিক বিপর্যয় এড়াতে সিলেট-সুনামগঞ্জকে বন্যা দূর্গত এলাকা হিসেবে ঘোষণা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে ঢাকাস্থ সিলেট বিভাগ সাংবাদিক সমিতি (সিবিসাস)। একই সঙ্গে সিলেট অঞ্চলে ঘন ঘন বন্যার কারণ চিহ্নিত করে আশু সমাধানের ব্যবস্থা নেয়ারও দাবি জানিয়েছে সিলেট বিভাগের সাংবাদিকদের এই সংগঠন।


রবিবার (১৯ জুন) তারিখে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে অনুষ্ঠিত সিবিসাসের কার্যনির্বাহী কমিটির এক সভা থেকে সরকারের প্রতি এই দাবি জানানো হয়। সিলেট বিভাগ সাংবাদিক সমিতি (সিবিসাস) দফতর সম্পাদক সেলিম আহমেদ এসব তথ্য জানিয়েছেন।


তিনি জানান, সভার প্রস্তাবে বলা হয় বন্যা সম্প‌র্কে আগাম কোন সতর্কতা জা‌রি না করার কার‌ণে সি‌লেট অঞ্চলের মানুষ মহাসংক‌টে প‌ড়ে‌ছেন। যোগা‌যোগ বিপর্য‌য়ের কার‌ণে নিরাপদ আশ্রয়েও যে‌তে পার‌ছেন না। এ অবস্থায় সি‌লেট অঞ্চল‌কে বিশেষ করে সিলেট ও সুনামগঞ্জ জেলাকে অ‌বিল‌ম্বে দুর্গত এলাকা ঘোষণা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা জরুরী। একই স‌ঙ্গে এই বন্যা প‌রি‌স্থি‌তির প্রকৃত কারণ অনুসন্ধান ক‌রে প্রতিকা‌রের দি‌কেও ম‌নো‌যোগ দি‌তে হ‌বে।



সভায় সিবিসাসের নেতারা বলেন, সিলেট ও সুনামগঞ্জ জেলার বহু এলাকায় মানবিক বিপর্যয়ের আশংকা দেখা দিয়েছে। এমতবস্থায় দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২ এর ২২ (১) ধারা অনুযায়ী সিলেটের উত্তর-পুর্বাঞ্চলের উপজেলাগুলোকে এবং সুনামগঞ্জের উপজেলাগুলোকে অবিলম্বে বন্যা দূর্গত এলাকা ঘোষণা করা একান্ত প্রয়োজন।


সিবিসাসের সভাপতি আজিজুল পারভেজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ঝর্ণা মনির পরিচালনায় উপস্থিত ছিলেন সিনিয়র সদস্য বাছির জামাল, সহ-সভাপতি মহিউদ্দিন পলাশ, নিজামুল হক বিপুল, যুগ্ম সম্পাদক আলী ইব্রাহীম, ক্রীড়া সম্পাদক এহসানুল হক জসীম, জনকল্যাণ সম্পাদক স্বপ্না চক্রবর্তী, দফতর সম্পাদক সেলিম আহমেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক খলিলুর রহমান ও নির্বাহী সমস্য এম এম এম মাসুক।


বিবার্তা/সোহেল/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com