আবারো ‘মাইগ্রেশন মিডিয়া এওয়ার্ড’ জিতেছেন সাংবাদিক ওয়াসিম
প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০২০, ২২:৫৮
আবারো ‘মাইগ্রেশন মিডিয়া এওয়ার্ড’ জিতেছেন সাংবাদিক ওয়াসিম
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

অভিবাসন রিপোর্টিংয়ের ক্ষেত্রে তৃতীয়বারের মতো সম্মানজনক ‘মাইগ্রেশন মিডিয়া এওয়ার্ড’ পুরষ্কার জিতেছেন সাংবাদিক মুহাম্মদ ওয়াসিম উদ্দিন ভূইয়া। পাশাপাশি জাতীয় পর্যায়ে সংবাদপত্র ক্যাটাগরিতে ধারাবাহিক ভাবে দ্বিতীয়বারের মতো প্রথম স্থান অর্জন করেছেন তিনি।


রবিবার (২৪ ডিসেম্বর) ব্র্যাক সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।


এ সময় ইউরোপিয়ান ইউনিয়ন বাংলাদেশ এর হেডঅব কোঅপারেশন মাউরি জিও কিয়ান, আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) বাংলাদেশের চিফ অব মিশন গিওরগি গিগাওরি, ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ, সিনিয়র ডিরেক্টর কে এম এম মোর্শেদ এবং মাইগ্রেশন প্রোগ্রামের প্রধান শরিফুল হাসান উপস্থিত ছিলেন।


সাংবাদিক ওয়াসিম উদ্দিন ভূইয়া ২০১৮ ও ২০১৯ সালে জাতীয় পর্যায়ে প্রথম স্থান এবং ২০১৭ সালে তৃতীয় স্থান অধিকার করেন।ডেইলি নিউএজ পত্রিকায় প্রকাশিত অভিবাসন বিষয়ক রিপোর্টের জন্য তিনি এ পদক প্রাপ্ত হন।সাংবাদিকতার মাধ্যমে বাংলাদেশের অভিবাসন খাতে গুরুত্ব পূর্ণ ভুমিকা রাখায় এ বছর ‘মাইগ্রেশন মিডিয়া এওয়ার্ড-২০১৯’ পেয়েছেন ১৩ জন সাংবাদিক এবং ১টি প্রতিষ্ঠান।



অভিবাসন খাতে সাংবাদিকতাকে স্বীকৃতি দিতে ২০১৫ সাল থেকে ব্র্যাক এ পুরষ্কারটি প্রবর্তন করে। এ বছর পঞ্চম বারের মতো এই পুরস্কার দেওয়া হলো। ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে আইওএম, বাংলাদেশ এবং ব্র্যাকের অংশীদারত্বের ভিত্তিতে বাস্তবায়নকৃত প্রত্যাশা প্রকল্প থেকে এই পুরস্কার দেওয়া হয়েছে। প্রত্যেক বিজয়ী পুরষ্কার হিসেবে একটি ক্রেস্ট, স্বীকৃতির সনদ এবং পুরষ্কারের অর্থ মূল্যের চেক গ্রহণ করেন।


এ বছরের ১০ জানুয়ারি গণমাধ্যম ও ব্র্যাকের ওয়েবসাইটে মিডিয়া এওয়ার্ড ২০১৯ এর বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।সাংবাদিকদের পাওয়া প্রতিবেদনগুলো প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিনিধি, সুশীলসমাজের প্রতিনিধি এবং সাংবাদিকতার শিক্ষকদের সমন্বয়ে গঠিত একটি জুরি বোর্ড মূল্যায়ন করে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com