ভিপি নুর স্বাধীন গণমাধ্যমের জন্য হুমকি: বিএফইউজে
প্রকাশ : ১৪ অক্টোবর ২০২০, ২২:৩৯
ভিপি নুর স্বাধীন গণমাধ্যমের জন্য হুমকি: বিএফইউজে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নূরকে স্বাধীন গণমাধ্যমের জন্য হুমকি উল্লেখ করে বিবৃতি দিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)।


বুধবার (১৪ অক্টোবর) বিএফইউজে’র সহ-সভাপতি সৈয়দ ইশতিয়াক রেজা ও কোষাধ্যক্ষ দীপ আজাদ এক যৌথ বিবৃতিতে বলেন, ধর্ষণ কান্ডে অভিযুক্ত ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর ৭১ টেলিভিশন বয়কটের যে ডাক দিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন তার তীব্র নিন্দা জানায়।


ভিপি নুরের এমন কাণ্ডে উদ্বেগ প্রকাশ করে বিবৃতিতে তারা আরো বলেন, কোন টেলিভিশনে তিনি (নুর) টকশোর আহবান প্রত্যাখ্যান করতে পারেন। কিন্তু সেই টেলিভিশনকে বয়কট করার জন্য সামাজিক মাধ্যমে নুর যে তৎপরতা চালিয়েছেন তা কোনভাবেই গ্রহণযোগ্য নয়।


বিএফইউজের নেতারা বলেন, একাত্তর টিভির ফোন নম্বর ফেসবুকে শেয়ার করে নুর গর্হিত কাজ করেছেন। সেই নম্বরে প্রতিক্রিয়াশীল মৌলবাদী চক্র ক্রমাগত ভাবে অশ্লীল বক্তব্য ও হুমকি দিয়ে যাচ্ছে। নুর এ ঘটনায় স্বাধীন গণমাধ্যমের জন্য হুমকি হিসেবে চিহ্নিত হচ্ছেন। তিনি একাত্তর টেলিভিশনের বিরুদ্ধে এই অবস্থান থেকে সরে এসে ক্ষমা না চাইলে তাকে গণমাধ্যমের শত্রু হিসেবে চিহ্নিত করা হবে।


এদিকে নারী সমাজকে কটূক্তি ও সাংবাদিক হেনস্তা করার অভিযোগে নুরকে গ্রেফতারের দাবিতে মশাল মিছিল করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ। বুধবার (১৪ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন রাজু ভাস্কর্যের পাদদেশে প্রতিবাদ সমাবেশ শেষে শাহবাগ অভিমুখে মশাল মিছিল কর্মসূচী পালন করে তারা।


সমাবেশে নেতাকর্মীরা নারী সমাজকে কটূক্তি ও সাংবাদিককে হেনস্তার অপরাধে আসামি নুরুল হক নুরকে গ্রেফতার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণ মামলার সকল আসামিদের গ্রেফতারসহ পাঁচ দফা দাবি জানানো হয়।



সমাবেশে সিপিবির নেত্রী জলি তালুকদারকে যৌন নিপীড়ন জড়িতদের গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি, ধর্ষণের দায়ে 'ছাত্র অধিকার পরিষদ'কে আইন করে নিষিদ্ধ করণ এবং শাহবাগে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও বীর মুক্তিযোদ্ধাদের অবমাননাকারীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।।


মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন বলেন, ধর্ষণ, ধর্ষণে সহায়তা, ধর্ষণ পরবর্তী সামাজিকভাবে হেয় করা ও হুমকি দেয়া ইত্যাদি অপরাধের মাত্রাকে আলাদা করে দেখার কোনো সুযোগ নেই। ঢাবি ছাত্রী কর্তৃক লালবাগ থানায় মামলা করার পর দীর্ঘদিন পেরিয়ে গেলেও ধর্ষণ মামলার মূল আসামি হাসান আল মামুন-নুরুল হক নুরকে এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়নি। ধর্ষণ মামলার আসামি নুরুল হক নুর গংদেরকে এখনও পর্যন্ত গ্রেফতার না করায় ছাত্রসমাজে ক্ষোভ সৃষ্টি হয়েছে।


মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. আল মামুনের সঞ্চালনায় উক্ত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধ মঞ্চ, কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল। আরোও বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ মঞ্চ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ, সহ-সভাপতি কামরুজ্জামান রাজু, শুভ্র মাহমুদ, মাকসুদ হাওলাদারসহ প্রমুখ নেতৃবৃন্দ।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com