গণমাধ্যমের অস্থিরতা নিরসনে সরকারের হস্তক্ষেপ কামনা ডিইউজের
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২০, ২১:১২
গণমাধ্যমের অস্থিরতা নিরসনে সরকারের হস্তক্ষেপ কামনা ডিইউজের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গণমাধ্যমের অস্থিরতা নিরসনে সরকারের হস্তক্ষেপ কামনা করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নির্বাহী পরিষদ।


ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদের সভাপতিত্বে নির্বাহী পরিষদের এক সভায় নেতৃবৃন্দ বারংবার তাগাদা দেয়া সত্ত্বেও করোনা সংকটের দোহাই দিয়ে বেশ কয়েকটি সংবাদপত্র ও টেলিভিশনে নীরবে সাংবাদিক ছাঁটাই করার জোর প্রতিবাদ জানিয়ে সরকারের আশু হস্তক্ষেপ কামনা করেন।


বৃহস্পতিবার ডিইউজের কার্যালয়ে অনুষ্ঠিত সভার শুরুতে বিশিষ্ট সাংবাদিক ও কথাশিল্পী রাহাত খানের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। সভায় বিভিন্ন সংবাদপত্রের অভ্যন্তরীণ সংকট দ্রুত সমাধানের দাবি জানানো হয়।


সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেন, সংবাদপত্রে সরকারি বিজ্ঞাপন প্রবাহ আগের মতোই আছে। কিন্তু সাংবাদিকদের বেতন-ভাতা পরিশোধে গড়িমসি করছে অনেক প্রতিষ্ঠান এবং অস্থিরতার দিক ঠেলে দিচ্ছে পুরো গণমাধ্যম শিল্পকে।


ডিইউজের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বলেন, গণমাধ্যম সংকট নিরসনে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে। সাংবাদিকদের মর্যাদা ও ভাবমূর্তি রক্ষায় সচেতন থাকতে হবে।


সভায় ইউনিয়নের ভাবমূর্তি ক্ষুন্ন করায় লুপা তালুকদারের সদস্যপদ সর্বসম্মতিক্রমে স্থগিত করা হয়। গণমাধ্যমের সংকট নিরসনে সরকার, মালিকপক্ষ ও সাংবাদিক নেতৃবৃন্দের সমন্বয়ে ত্রিপক্ষীয় কমিটি গঠনের ওপর গুরুত্বারোপ করা হয়।


বক্তব্য রাখেন- সংগঠনের সহ-সভাপতি এম এ কুদ্দুস, যুগ্ম সম্পাদক খায়রুল আলম, কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম, এ এম শাহজাহান মিয়া ও অনুপ খাস্তগীর।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com