সাংবাদিক পারুলের মামলায় প্লাবন গ্রেফতার
প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২০, ২১:২৩
সাংবাদিক পারুলের মামলায় প্লাবন গ্রেফতার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

যৌতুক দাবি, নির্যাতন ও ভ্রুণ হত্যার অভিযোগে স্ত্রী সাজিদা ইসলাম পারুলের দায়ের করা মামলায় সাংবাদিক রেজাউল করিম প্লাবনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (৯ সেপ্টেম্বর) রাতে ডিএমপির পল্লবী থানা পুলিশ তাকে গ্রেফতার করে। রাত সাড়ে ৮টার দিকে পল্লবী থানার ডিউটি অফিসার এসআই শহীদ বিবার্তাকে এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি বলেন, তাকে গ্রেফতার করা হয়েছে। তিনি বর্তমানে ওসি স্যারে রুমে আছেন। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে কখন কোথা থেকে গ্রেফতার করা হয়েছে তা বলতে পারেনি তিনি।


এর আগে ওই মামলায় রেজাউল করিম প্লাবনের ছোট ভাই নিজাম উদ্দিনকে গ্রেফতার করেছিল পুলিশ। এই মামলায় প্লাবন ছাড়াও তার দুই ভাই এবং বাবা-মাকে আসামি করা হয়।


উল্লেখ্য, চলতি বছরের ২ এপ্রিল যুগান্তরের সাংবাদিক প্লাবনের সাথে সমকালের সাংবাদিক পারুলের বিয়ে হয়। পারুলের অভিযোগ, বিয়ের পর শ্বশুরবাড়ি যাওয়ার জন্য বললে প্লাবন যৌতুক হিসেবে একটি ফ্ল্যাট দাবি করেন। তাছাড়া একাধিক নারীর সঙ্গে সম্পর্কের বিষয়টি বিয়ের পর জানতে পেরে তার প্রতিবাদ করেছিলেন তিনি।


বিয়ের এক মাসের মাথায় প্লাবন ‘মায়ের অসুস্থতার কথা বলে’ বাড়ি চলে যান। সে সময় তিনিও যেতে চাইলে তাকে মারধর করা হয় এবং তখন তিনি অন্তঃসত্ত্বা ছিলেন বলে পারুল মামলায় অভিযোগ করেছেন। অন্তঃসত্ত্বা অবস্থায় মারধরের কারণে নানা সমস্যা হওয়ার কথা স্বামীকে জানালেও তিনি তাতে গুরুত্ব দেননি বলে অভিযোগ করেন পারুল।


তিনি মামলায় বলেছেন, পরে ৫ মে স্বামীর বাড়িতে গেলে সেখানে প্লাবনের বাবা-মা ও ভাইয়েরা তাকে মেনে নিতে চাননি। পরে তারা একইভাবে যৌতুক দাবি করেন। এক পর্যায়ে গ্রামের বাড়িতেও প্লাবনের পরিবারে সদস্যরা তাকে মারধর করেন। পরে স্থানীয় সংবাদিকরা তাকে উদ্ধার করে স্থানীয় থানায় নিয়ে যান।


সেখানকার থানা পুলিশ বলেছে, ঢাকায় বিয়ে হয়েছে মামলাও ঢাকায় হবে। এরপর তিনি ঢাকায় এসে অভিযোগ করেন বলে পারুল মামলায় উল্লেখ করেন।


বিবার্তা/খলিল/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com