‘বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করাই গণমাধ্যমের দায়িত্ব’
প্রকাশ : ০১ মার্চ ২০২০, ১৮:০১
‘বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করাই গণমাধ্যমের দায়িত্ব’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, স্বাধীনতার স্বপক্ষে বস্তুনিষ্ঠ সংবাদ সকলের কাছে পৌঁছে দেয়া গণমাধ্যমের অন্যতম দায়িত্ব।


রবিবার নাগরিক টিভির তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে স্পিকার এ কথা বলেন। এসময় তিনি নাগরিক টিভির তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান উদ্বোধন করেন।


তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন অবাধ তথ্য প্রবাহের সুবর্ণ সময় অতিবাহিত করছে।


স্পিকার বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে নাগরিক টিভি যে ভিন্নধর্মী সংবাদ প্রচার করে আসছে তা অন্য সব গণমাধ্যমের জন্য অনুসরণযোগ্য। এ চ্যানেলটি যে অনুসন্ধানমূলক সংবাদ প্রচার করে তা সত্যিই প্রশংসনীয়। এসময় সাংবাদিকদের জন্য ইতিবাচক কর্মপরিবেশ তৈরিতে নাগরিক সমাজকে অবদান রাখার আহ্বান জানান তিনি।


ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, মার্চ মাস জাতীয় জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের ৭ মার্চের ভাষণ থেকে শিক্ষা নিয়ে মুক্তিযুদ্ধের চেতনায় নাগরিক টিভি এগিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।


এসময় মুজিববর্ষের প্রতিটি অনুষ্ঠান সম্প্রচারে সচেষ্ট থেকে জাতিকে বিশেষ করে তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে পরিপূর্ণভাবে জানার সুযোগ করে দিতে নাগরিক টিভির সকল সদস্যের প্রতি তিনি আহ্বান জানান।


অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রয়াত মেয়র আনিসুল হকের স্ত্রী, বিজিএমই’র সভাপতি ও নাগরিক টিভির ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা বিশিষ্ট শিক্ষাবিদ রাশেদা কে চৌধুরী এবং জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তিবর্গ, সংসদ সচিবালয়ের কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/জাহিদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com