‘চাঁদপুরের উন্নয়নে বড় ধরনের প্রকল্পের কাজ শুরু হয়েছে’
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৫৪
‘চাঁদপুরের উন্নয়নে বড় ধরনের প্রকল্পের কাজ শুরু হয়েছে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চাঁদপুরকে ঢাকার সঙ্গে সরাসরি রেললাইনে যুক্ত করার চেষ্টা চলছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, চাঁদপুরের উন্নয়নে বড় ধরনের প্রকল্প তৈরির কাজ শুরু হয়েছে। চাঁদপুরের হারানো ঐতিহ্য ফিরে পাওয়াসহ নতুন করে চাঁদপুরের সুনাম সারাদেশে ছড়িয়ে দেয়ার চেষ্টা অব্যাহত রয়েছে।


সোমবার (৩০ সেপ্টেম্বর) ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরামের নির্বাহী কমিটির সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, নতুন করে পেশাদার সাংবাদিকরা একত্রিত হয়ে যে ঐক্য প্রতিষ্ঠা করেছেন তাতে চাঁদপুরের উন্নয়নে একযোগে কাজ করা আরো সহজ হবে।


শিক্ষামন্ত্রী বলেন, সাংবাদিকতা, শিল্প ও সংস্কৃতিতে ঢাকায় প্রথম সারির নেতৃস্থানীয় যে নাম গুলো রয়েছে তাদের অনেকের বাড়ি চাঁদপুর। তাদের সবার দক্ষতা, যোগ্যতাকে কাজেলাগিয়ে আমরা চাঁদপুরকে অনেক দূর এগিয়ে নিতে পারি।


দীপু মনি বলেন, শুধু আমার সংসদীয় আসন নয়, পুরো চাঁদপুরের জন্য একটি বড় উন্নয়ন প্রকল্পের কাজ হাতে নেয়া হয়েছে। প্রাথমিক পর্যায়ের কাজ শেষ হলে তিনি ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরামের মতামত নিবেন জানিয়ে বলেন, চাঁদপুরের সকল উন্নয়ন কর্মকাণ্ডে এই ফোরামকে আমি পাশে চাই।


কক্সবাজারের মেরিন ড্রাইভের মত চাঁদপুরের মেঘনা নদীর পাড়ে রিভার ড্রাইভ, চট্টগ্রাম থেকে চাঁদপুর হয়ে ঢাকার সাথে রেল সংযোগ, চাঁদপুরের রাস্তাঘাট উন্নয়ন, চাঁদপুরের পর্যটনকে আন্তর্জাতিক মানে উন্নীতকরাসহ নানাবিধ প্রকল্প বাস্তবায়ন নিয়ে চিন্তা ভাবনা চলছে বলে জানান শিক্ষামন্ত্রী।


তিনি বলেন, চাঁদপুর থেকে লাকসাম রেলপথ উন্নয়নের কাজ হয়েছে। ফলে বর্তমানে খুব অল্প সময়ে চাঁদপুর থেকে লাকসাম ভ্রমণ করা যায়।


ঢাকার সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এ মতবিনিময় সভায় ফোরামের সভাপতি মিজান মালিক, সহ-সভাপতি আজিজুর রহমান রিপন, সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার পলাশ, যুগ্ম সম্পাদক দুলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মাজহারুল হক মান্না, অর্থ সম্পাদক শাহাদাত হোসেন, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক ইবনে নূর শাওন, দফতর সম্পাদক গিয়াসউদ্দিন, প্রচার সম্পাদক এসএম জাকির হোসাইন, নির্বাহী সদস্য আবু কাওসার, জসিম উদ্দিন, আবদুল হাই তুহিন, জাকির মজুমদার, সামছুজ্জামান নাঈম, কাজী ফয়সাল, এমএইচ রবিন, সাঈদ আল হাসান শিমুল এবং আল আমিন উপস্থিত ছিলেন।


এসময় শিক্ষামন্ত্রী ধৈর্য্য নিয়ে ফোরামের সদস্যদের কথা মনোযোগ দিয়ে শুনেন এবং তাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। প্রায় ঘন্টাব্যাপী এই আলোচনায় শিক্ষামন্ত্রী তার সাথে সাক্ষাৎ করতে আসায় সবাইকে ধন্যবাদ জানান। তিনি ভবিষ্যতে এ ফোরামের সকল কাজে পাশে থাকার আশ্বাস দেন এবং তার গৃহীত সকল কাজে ফোরামের সদস্যদের পাশে থাকার অনুরোধ করেন।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com