‌‘বঙ্গবন্ধুর স্বপ্নের রূপকার শেখ হাসিনা’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান শুরু
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৩:০৮
‌‘বঙ্গবন্ধুর স্বপ্নের রূপকার শেখ হাসিনা’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) মো. মফিজুল হক সরকার রচিত, ‘বঙ্গবন্ধুর স্বপ্নের রূপকার শেখ হাসিনা’ গ্রন্থের মোড়ক উন্মোচন শুরু হয়েছে। গ্রন্থটি প্রকাশ করেছে বাংলা জার্নাল প্রকাশন।


সোমবার (২৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় রাজধানীর শাহবাগস্থ জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে এই অনুষ্ঠান শুরু হয়।


বিবার্তা২৪ডটনেটের নিউজ এডিটর ও বাংলা জার্নালের প্রকাশক হাবিবুর রহমান রোমেলের সভাপতিত্বে এবং জাগরণ টিভির প্রধান সম্পাদক এফ এম শাহীনের সঞ্চালনায় গ্রন্থটির মোড়ক উন্মোচন উৎসবে অতিথি হিসেবে উপস্থিত আছেন হামিদুল হোসেন তারেক বীরবিক্রম, নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও নাটোর-৪ আসনের সাংসদ আব্দুল কুদ্দুস, দুর্নীতি দমন কমিশনের পরিচালক ড. এম এম মাজেদুল ইসলাম, আওয়ামী লীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিনসহ প্রমুখ।


এছাড়াও অনুষ্ঠানে ‍উপস্থিত আছেন বিবার্তা২৪ডটনেটের সম্পাদক বাণী ইয়াসমিন হাসিসহ বিভিন্ন শ্রেণিপেশার ব্যক্তিবর্গ।


বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) মো. মফিজুল হক সরকার জন্মেছেন গাইবান্ধা জেলার পলাশবাড়ি উপজেলার ভবানীপুরে, ১৯৫১ সালের ৬ মে। মহান মুক্তিযুদ্ধে বুক চিতিয়ে অকুতোভয় লড়েছেন দেশের জন্য, দেশের স্বাধীনতার জন্য।


মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের নির্দেশে অস্ত্র জমা দিয়ে রক্ষীবাহিনীতে যোগদান করেন। পরে সেনাবাহিনীতে মেজর পদে পদোন্নতি লাভ করেন। ১৯৮৭ সালে হুসেইন মুহাম্মদ এরশাদের আমন্ত্রণ সত্ত্বেও জাতীয় পার্টিতে যোগদান থেকে বিরত থাকেন। ১৯৯১ সালে বিএনপির আমন্ত্রণ প্রত্যাখান করায় তাকে সেনাবাহিনী থেকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়। ১৯৬৭ সাল থেকেই বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে ধারণ করে পথ চলেন। সেই প্রচেষ্টা এখনও বর্তমান। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নিরলস কাজ করে যাচ্ছেন।


বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) মো. মফিজুল হক সরকারের প্রথম বই 'ইতিহাসের মহানায়ক শেখ মুজিব'। এটি বঙ্গবন্ধুর জীবনীধর্মী বই, প্রকাশিত হয়েছে এপ্রিল ২০২২-এ, প্রকাশক বাংলা জার্নাল। তাঁর এবারের গ্রন্থ 'বঙ্গবন্ধুর স্বপ্নের রূপকার শেখ হাসিনা’ বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মবহুল ও সাফল্যমণ্ডিত জীবন নিয়ে রচিত যেখানে বঙ্গবন্ধুর স্বপ্নের রূপকার হিসেবে চিত্রিত হয়েছে শেখ হাসিনার ছবি।


বিবার্তা/বিবার্তা রিপোর্টিং টিম/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com