পোশাক পড়েই হতে পারেন স্লিম!
প্রকাশ : ০৭ জুলাই ২০২৩, ০৯:৪৭
পোশাক পড়েই হতে পারেন স্লিম!
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

কর্মব্যস্ত জীবনে জিমে যাওয়ার সময় নেই। অফিসে একটানা ডেস্কে বসে কাজের ফলে মধ্যপ্রদেশ বেড়েই চলেছে— এমন সমস্যায় অনেকেরই। ওজন বেড়ে গেলে অনেকেই হতাশায় ভুগতে শুরু করেন, আত্মবিশ্বাসের অভাব দেখা যায় তাদের মধ্যে। ডায়েট থেকে শরীরচর্চা, যে কোনও উপায়ে রোগা হতে চাইলে নির্দিষ্ট সময় পর্যন্ত অপেক্ষা করতে হয়। রাতারাতি ফল পাওয়া যায় না। চটজলদি ফলের আশায় সাপ্লিপেন্টের উপরে ভরসা রাখলে আখেরে কিন্তু শরীরের ক্ষতিই হয়। পোশাকের উপরেও নির্ভর করে আপনাকে মোটা দেখাবে কি না! কেমন পোশাক পরলে রোগা দেখতে লাগবে, রইল তার হদিস।


>> গাঢ় রঙের পোশাক পরলে রোগা লাগে দেখতে। তাই বাজারে গেলে এ বার থেকে কালো, নীল, মেরুন, বটল গ্রিন রঙের পোশাকগুলি বাছাই করবেন। সাদা, ঘিয়ে, ধূসর রঙের শার্ট কিংবা টিশার্ট এড়িয়ে চলুন। রোগা দেখানোর সহজ এই টোটকা কিন্তু বেশ কাজে আসে।


>> বড় মাপের পোশাক পরা এখন ফ্যাশনে ভীষণ ‘ইন’। তবে চেহারা ভারী হলে নিজের মাপের পোশাক পরাই ভাল। খুব বেশি চাপা পোশাক পরলে কিন্তু আবার মোটা দেখাবে। তাই এক সাইজ বড় পোশাক কিনে নিজের মাপ অনুযায়ী সেলাই করে নিন। হাই ওয়েস্ট জিন্স কিংবা সাধারণ কোমরের জিন্স কিনুন। লো ওয়েস্ট জিন্স পরলে ভুঁড়ি বেরিয়ে যায়, দেখতে আরও বেশি মোটা লাগে।


>> গোল গলা, টার্টল নেক আর চাইনিজ কলারের শার্ট কিংবা টিশার্ট পরলেও মোটা দেখাবে। ভি নেক টিশার্ট কিংবা কলার দেওয়া শার্ট পরে প্রথম বোতামটি খুলে রাখলে আপনাকে রোগা দেখাবে।


>> দুটো পোশাক একসঙ্গে পরলেও রোগা দেখায়। সে ক্ষেত্রে বন্ধুবান্ধবের সঙ্গে ঘুরতে গেলে একটা টিশার্টের উপর একটা শার্ট পরে নিতে পারেন। কোনও পার্টি থাকলে শার্ট কিংবা টিশার্টের উপর একটি জ্যাকেট পরে নিতে পারেন। ভুঁড়ি ঢাকার এটি কিন্তু দারুণ উপায়।


>> লম্বালম্বি স্ট্রাইপের পোশাকে কিন্তু রোগা দেখতে লাগে। তাই শার্ট, টি-শার্ট বাছাই করার ক্ষেত্রে লম্বালম্বি স্ট্রাইপযুক্ত পোশাককেই বেশি গুরুত্ব দিন। খুব বড় মোটিফ কিংবা চেক আছে, এমন শার্ট-টিশার্ট না পরাই ভাল।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com