শিরোনাম
তেজপাতায় মিলবে যেসব সমাধান
প্রকাশ : ১১ অক্টোবর ২০২১, ০৮:২৩
তেজপাতায় মিলবে যেসব সমাধান
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রান্না করার সময় আমরা স্বাদ বাড়াতে বিভিন্ন মসলার ব্যবহার করে থাকি। আর তারই একটি অবিচ্ছেদ্য অংশ তেজপাতা। রান্না হয়ে যাওয়ার পর খাওয়ার সময় এটি আমরা ফেলেই দিই। এমনিতে রান্নায় স্বাদ বাড়ানো ছাড়া তেজপাতার আর কোনো ভূমিকা নেই বলেই আমরা সাধারণত জানি। কিন্তু রূপচর্চাতেও কাজে লাগতে পারে তেজপাতা। ত্বক বা চুলের যেকোনো সমস্যাই কয়েক দিনে নিমেষে কমাতে পারে তেজপাতা।


ব্রণের সমস্যায়: মুখে যদি প্রায়শই ব্রণর সমস্যা হয়, তাহলে সেই সমস্যাও মেটাতে পারে তেজপাতা। পানিতে কয়েকটি তেজপাতা ফুটিয়ে মিনিট দশেক রাখার পর পানিটা ছেঁকে নিন। এবার এই পানি দিয়ে মুখ ধুয়ে নিন। নিয়মিত এই পানি দিয়ে মুখ ধুলে ব্রণর সমস্যা কমবে।


খুশকি দূর করতে: মাথার ত্বকে খুশকির সমস্যা দূর করতে পারে তেজপাতা। শুকনো তেজপাতা গুঁড়ো করে নিন। তারপর তার সঙ্গে টক দই মিশিয়ে মাথায় লাগান। খানিকক্ষণ রেখে শ্যাম্পু করে চুল ধুয়ে নিন। নিয়মিত এটি লাগালে খুশকির সমস্যা দূর হবে।


চুলের কন্ডিশনিংয়ের জন্য: ঠিক মতো কন্ডিশনিং না করতে পারলে চুল রুক্ষ হয়ে যায়। তাই তেজপাতা পানিতে সিদ্ধ করে নিন। তারপর শ্যাম্পু করার পর এই পানি দিয়ে ভাল করে চুল ধুয়ে নিন। এই পানি চুলের কন্ডিশনিং করতে সহায়তা করে।


বিবার্তা/এমবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com