হেয়ার ড্রায়ারের ব্যবহার ছাড়ুন, খোলা হাওয়ায় সহজে শুকিয়ে নিন চুল
প্রকাশ : ২১ জানুয়ারি ২০২১, ১৬:৩৩
হেয়ার ড্রায়ারের ব্যবহার ছাড়ুন, খোলা হাওয়ায় সহজে শুকিয়ে নিন চুল
অনামিকা রায়
প্রিন্ট অ-অ+

একঢাল লম্বা চুল (Hair) এখন আর বিশেষ দেখা যায় না। তার কারণ, কাজের ব্যস্ততা। অধিকাংশ তরুণীই বর্তমানে চাকরি করেন। অফিস সামলে নিত্যদিনের চুলের যত্ন নেওয়া কার্যত অসম্ভব। অনেক সময় চুল শুকনোরও ঠিকমতো সময় পান না তাঁরা। তাই ড্রায়ারের সাহায্য নেন তাঁরা। তবে মা-দাদিরা যন্ত্রের মাধ্যমে চুল শুকনো করার বিরোধী। তাতে চুলের ক্ষতির আশঙ্কাও এড়ানো দুষ্কর। তাই বাধ্য হয়ে চুল কাটতে বাধ্য হন তন্বীরা। যদি খোলা হাওয়াতেই ঝটপট চুল শুকিয়ে নেওয়া যায়, তাহলে মন্দ হয় না তাই তো? আপনার জন্য রইল টিপস।


চুল শ্যাম্পু করার ক্ষেত্রে গরম পানি ব্যবহার করবেন না। কারণ, গরম পানি কিউটিকলগুলি খুলে দেয়। তার ফলে চুল পড়ে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়। তার পরিবর্তে ঠান্ডা পানিতেই শ্যাম্পু করার অভ্যেস করুন। তারপর তা ভাল করে তোয়ালেতে পেঁচিয়ে নিন। দেখবেন তাতেই চুলে থাকা ৭০ থেকে ৮০ শতাংশ পানি শুকিয়ে গিয়েছে।


তবে কোন ধরনের তোয়ালে ব্যবহার করছেন তার উপরেও কিন্তু চুল শুকনোর সময় নির্ভর করে। মাইক্রো ফাইবার যুক্ত তোয়ালে ব্যবহারের চেষ্টা করুন। আর ওই ধরনের তোয়ালে হাতের সামনে না পেলে টি-শার্ট কিংবা টিস্যু পেপারও চুল মুছতে কাজে লাগাতে পারেন।


চুল ভাঙা, ঝরার সমস্যা থেকে রেহাই খুঁজছেন? তাহলে অবশ্যই শ্যাম্পু করার পর লাগান কন্ডিশনার। তারপর ভাল করে চুল আঁচড়ে নিন। তাতেই দেখবেন বেশ কিছুক্ষণের মধ্যে আপনার চুল শুকিয়ে গিয়েছে।


চুলে তোয়ালের জড়ানোর পর বেশিক্ষণ স্নানাগারে না থাকার চেষ্টা করুন। কারণ, জলীয় পরিবেশে তাতে আপনার চুল আরও বেশি করে ভিজে থাকার সম্ভাবনা তৈরি হবে। আর যত বেশি ভিজবে, তত বেশিই চুল শুকতে সময় লাগবে।


এই টিপসগুলি কাজে লাগিয়ে হেয়ার ড্রায়ার ছাড়া নিমেষেই চুল শুকিয়ে নিন। আর হয়ে উঠুন আরো সুন্দর।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com