শিরোনাম
নতুন চুল গজাতে যা করা দরকার
প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২০, ১৬:৪৮
নতুন চুল গজাতে যা করা দরকার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রোদ, ধুলোবালি ও ময়লার কারণে চুলের গোড়া নরম হয়ে যায়। যার ফলে ধীরে ধীরে শুরু হয় চুলপড়া। বর্তমান সময়ে চুলপড়ার সমস্যায় ভুগছেন অনেকে। এই চুলপড়া বন্ধ করতে কত কিছুই না করছেন আপনি। সমস্যার সমাধানে প্রয়োজন চুলের নিয়মিত পরিচর্যা। চুলপড়া সমস্যা থেকে মুক্তি পেতে আছে বেশ কিছু সমাধান।


ঘরোয়া কিছু উপাদান আছে, যা ব্যবহারে আপনার মাথায় নতুন চুল গজাবে। এসব নিয়ম মেনে মাত্র কয়েক সপ্তাহেই পেতে পারেন নতুন চুল।


নতুন চুল গজাতে যা করা দরকার-


১. নতুন চুল গজাতে ব্যবহার করতে পারেন পেঁয়াজের রস। পেঁয়াজের রস আঙুলের সাহায্যে পুরো মাথায় ঘষে লাগাতে হবে। ৩০ মিনিট অপেক্ষা করে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।


২. মধু, আপেল সিডার ভিনেগার ও ক্যাস্টর প্যেল একসঙ্গে মিশিয়ে চুলের গোড়ায় লাগিয়ে ৪০ মিনিট পর মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।


৩. চুলের যত্নে ব্যবহার করতে পারেন অলিভ অয়েল, অ্যালোভেরা ও মধু। এসব মিশ্রণ দিয়ে হেয়ারপ্যাক বানিয়ে নিন। চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগিয়ে রাখুন ২৫ মিনিট। এরপর ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।


৪. টি ট্রি অয়েল, ল্যাভেন্ডার অয়েল বা রোজমেরি অয়েল ব্যবহার করতে পারেন। হেয়ার প্যাকের সঙ্গে কয়েক ফোঁটা মিশিয়ে ব্যবহার করুন এসব অ্যাসেনশিয়াল অয়েল


।যা খাবেন:


প্রচুর পরিমাণে প্রোটিনসমৃদ্ধ ও আঁশজাতীয় খাবার খেতে হবে। শাকসবজি ও তাজা ফল খান প্রতিদিন। ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিডযুক্ত খাবার রাখুন। অ্যাভোকাডো, ডিম, গাজর এগুলো থেকে পাবেন এই উপাদান।


বিবার্তা/এসএ/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com