স্যান্ডালিনা তোমার সাহসিকতাই তোমার সৌন্দর্য ক্যাম্পেইন
প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৯, ১৭:৪০
স্যান্ডালিনা তোমার সাহসিকতাই তোমার সৌন্দর্য ক্যাম্পেইন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কোহিনূর কেমিক্যাল কোম্পানি (বাংলাদেশ) লিমিটেডের ফ্ল্যাগশিপ ব্র্যান্ড স্যান্ডালিনা একটি যুগোপযোগী ক্যাম্পেইন ‘স্যান্ডালিনা তোমার সাহসিকতাই তোমার সৌন্দর্য’ শুরু করছে।


সাহসিকতার জোরে সব বাঁধা পেরিয়ে যেসব নারীরা আজ সফল, যারা সমাজের আরো অনেক নারীর চেয়ে সম্পূর্ণ আলাদা, স্যান্ডালিনা ব্র্যান্ড সেসব নারীদের জন্যই একটি প্ল্যাটফর্ম তৈরি করার লক্ষ্যে ক্যাম্পেইনের আয়োজন করেছে।


এ উপলক্ষে সোমবার রাজধানীর কারওয়ান বাজারস্থ দ্য ডেইলি স্টারের তাওফিক আজিজ খান সেমিনার হলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।


সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কোহিনূর কেমিক্যাল কোম্পানি (বাংলাদেশ) লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (মার্কেটিং অ্যান্ড সেলস) এম জিয়াউল হাফিজ, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট (ব্র্যান্ড) গোলাম কিবরিয়া সরকার, সিনিয়র এক্সিকিউটিভ (ব্র্যান্ড) মো. জিয়াউর রহমান এবং এড সিক্সটি ফাইভ বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফজলে রাব্বী।


‘তোমার সাহসিকতাই তোমার সৌন্দর্য’ নামের ক্যাম্পেইনটি প্রথম আয়োজিত হয় ২০১৮ সালে। যার উদ্দেশ্য ছিল নারীদের সাহসিকতাই তাদের প্রধান সৌন্দর্য কথাটি প্রতিষ্ঠিত করা। ক্যাম্পেইনটির মাধ্যমে সে সময় পাওয়া যায় অনেক সাহসী নারীর গল্প। এমন সব গল্প সব সময় বদলে দেবে সমাজের আরো অনেক নারীর জীবন। এগিয়ে নিবে তাদের সফলতার পথে।


সংবাদ সম্মেলনে কোহিনূর কেমিক্যাল কোম্পানি (বাংলাদেশ) লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (মার্কেটিং অ্যান্ড সেলস) এম জিয়াউল হাফিজ বলেন, সমাজে নারীরা বিভিন্নরকম প্রতিকূলতার মধ্য দিয়ে বেড়ে উঠছে। সমাজের প্রতিটি স্তরে তাদের শুনতে হয় একটি কথা, সেটি হলো- তুমি মেয়ে। ‘তুমি মেয়ে’ কথাটির নিচে চাপা পরে যায় কত নারীর হাজারো স্বপ্ন। এর মাঝেও রয়েছে কিছু নির্ভিক নারী যারা সব প্রতিকূলতা ভেঙ্গে এগিয়ে চলছে নিজের স্বপ্নকে বাস্তবায়নের উদ্দেশ্যে। গতানুগতিক ধারায় এ সমাজে নারীদের মূল্যায়ন করা হয় শুধুমাত্র সৌন্দর্য্যরে বিবেচনায়; কিন্তু স্যান্ডালিনা ব্র্যান্ড সম্পূর্ণ ভিন্ন দৃষ্টিভঙ্গি পোষণ করে। আমরা সমাজের সে সব নারীদের জন্য স্বীকৃতির ক্ষেত্র তৈরি করতে চাই, যারা সমাজের শত প্রতিকূলতার মধ্যেও আত্মপ্রতিষ্ঠায় সচেষ্ট থাকেন।


এড সিক্সটি ফাইভ বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফজলে রাব্বী বলেন, ক্যাম্পেইনটিতে নারীদের অংশগ্রহণ এবং সবার কাছে গ্রহণযোগ্য করার জন্য দেশের ৮টি বিভাগীয় শহরের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ক্যাম্পেইন করা হবে। ৮টি বিভাগ থেকে সত্যতা যাচাই করে ৮জন সাহসী নারীকে গণমাধ্যম ও সামাজিক মাধ্যমে একটি প্ল্যাটফর্ম তৈরি করার মধ্য দিয়েই সমাজের অন্য নারীদের সামনে তাদের নিয়ে আসা এবং তাদের সাহসী নারী হিসাবে স্বীকৃতি প্রদান করা লক্ষ্যে কাজ করব আমরা। এতে সমাজের অন্য নারীরা উৎসাহিত হয়ে সমাজের প্রতিকূলতা পেরিয়ে এগিয়ে চলবে নিজ স্বপ্ন পূরণের লক্ষ্যে।


ক্যাম্পেইন সম্পর্কে জানানো হয়, ক্যাম্পেইনে যারা অংশ নেবেন তাদের স্যান্ডালিনার ফেসবুক পেজে লাইক দিতে হবে এবং পাবলিকলি শেয়ার করতে হবে। এরপর প্রতিটি বিভাগ থেকে অংশ নেয়া নারীরা নিজের নাম, বিভাগের নাম, জেলার নাম, ছবি ও ফোন নম্বরসহ নিজ জীবনের সাহসিকতার গল্প লিখে শেয়ার করতে হবে স্যান্ডালিনার ফেসবুক পেজের ইনবক্সে এবং #sandalinaboldwomen লিখে আপনার ফেসবুকের টাইমলাইনে শেয়ার করতে হবে। তারপর ক্যাম্পেইনের কনটেন্টগুলোতে অবশ্যই লাইক দিতে হবে এবং পাবলিকলি শেয়ার করতে হবে। জমা হওয়া গল্প থেকে জুরি প্যানেলের মাধ্যমে সত্যতা যাচাই করে ৮টি বিভাগের ৮জন সাহসী নারীকে স্বীকৃতি প্রদান করার মাধ্যমে ক্যাম্পেইনটি শেষ হবে।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com