শিরোনাম
আবরার হত্যা মামলায় সাক্ষ্য গ্রহণ অব্যাহত
প্রকাশ : ২৯ নভেম্বর ২০২০, ২০:৫১
আবরার হত্যা মামলায় সাক্ষ্য গ্রহণ অব্যাহত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় আবরারের মামা আব্দুল কাদের আদালতে সাক্ষ্য দিয়েছেন। রবিবার (২৯ নভেম্বর) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালতে তিনি এ সাক্ষ্য দেন। এ নিয়ে মামলার মোট ৬০ জন সাক্ষীর মধ্যে ৩৮ জনের সাক্ষ্য শেষ হলো।


এদিন কারাগারে আটক ২২ আসামীকে আদালতে হাজির করা হয়। তাদের উপস্থিতি সাক্ষ্যগ্রহণ শুরু হয়। এরপর সাক্ষীর জবানবন্দি শেষ হয়। তবে জেরা শেষ হওয়ায় আদালত পরবর্তী জেরা ও সাক্ষ্যগ্রহণের জন্য সোমবার দিন ধার্য করেন।


গত ৫ অক্টোবর এ মামলার বাদী ও আবরারের বাবা বরকতুল্লাহর আদালতে সাক্ষ্য দেন। এর মধ্য দিয়ে এ মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। গত ১৫ সেপ্টেম্বর এ মামলার অভিযোগ গঠন করেন আদালত। গত ১৩ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক ওয়াহিদুজ্জামান ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র জমা দেন। অভিযোগপত্রে ২৫ আসামিকে অভিযুক্ত করেন।


প্রসঙ্গত, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভারত বিরোধী স্ট্যাটাস দেয়ায় ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলের দ্বিতীয় তলার একটি কক্ষে আবরারকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগ নেতা-কর্মীরা। এ ঘটনার পরের দিন ৭ অক্টোবর চকবাজার থানায় আবরারের বাবা বরকত উল্লাহ একটি হত্যা মামলা করেন।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com