শিরোনাম
তিতাস গ্যাসকে ৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ
প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২০, ১৩:৩৫
তিতাস গ্যাসকে ৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় সব পক্ষের (রাজউক, ডিপিডিসি, তিতাস, মসজিদ কমিটি) দায় রয়েছে বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। একইসঙ্গে তিতাস গ্যাসকে আপাতত ৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত।


বুধবার (৯ সেপ্টেম্বর) বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার রিট শুনানিতে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।


আদালতে রিটের পক্ষে শুনানি করছেন অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, ব্যারিস্টার মার ই-য়াম খন্দকার।


এদিকে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা জানান, এ বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্তদের পাঁচ লাখ টাকা করে দেয়ার আদেশ স্থগিত চাইবে রাষ্ট্রপক্ষ।


এর আগে গত ৭ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের তল্লায় বায়তুস সালাত মসজিদে বিস্ফোরণের ঘটনায় নিহত ও ক্ষতিগ্রস্ত প্রত্যেকের পরিবারকে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়।


নারায়ণগঞ্জের বাসিন্দা ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মার ই-য়াম খন্দকার জনস্বার্থে এ রিট দায়ের করেন। রিটে বিদ্যুৎ ও জ্বালানি সচিব, তিতাস গ্যাস কর্তৃপক্ষ, নারায়ণগঞ্জের জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।


নারায়ণগঞ্জের তল্লায় বায়তুস সালাত মসজিদে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ২৮ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে ভর্তি আছেন ৮ জন।


গত ৪ সেপ্টেম্বর রাতে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিম তল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদের বিস্ফোরণ হয়।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com