সাবরিনা ও আরিফ দম্পতির জামিন নামঞ্জুর
প্রকাশ : ১৩ আগস্ট ২০২০, ১৭:২৬
সাবরিনা ও আরিফ দম্পতির জামিন নামঞ্জুর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জেকেজির চেয়ারম্যান সাবরিনা ও সিইও আরিফ চৌধুরীসহ আট আসামির জামিন নামঞ্জুর করেছেন আদালত।


বৃহস্পতিবার (১৩ আগস্ট) সাড়ে ১১ টার দিকে ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারীর আদালতে আসামিপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে জামিন নামঞ্জুর করা হয়।


ভুয়া কোভিড পরীক্ষাসহ জেকেজি হেলথ কেয়ারের প্রতারণার মামলার আসামি সাবরিনা-আরিফ দম্পতিকে আজ একসঙ্গে আনা হয় আদালতে। তাদের জামিন আবেদন নামঞ্জুর করে অভিযোগ গঠনের শুনানির জন্য ২০ আগস্ট দিন ধার্য করেন আদালত।


আলাদাভাবে আগে আনা হলেও এবার একসঙ্গে আদালতে সাবরীনা-আরিফ দম্পতি। নমুনা ফেলে দিয়ে মনগড়া কোভিড রিপোর্ট আর জাল সনদ দেয়ার ঘটনায় তেজগাঁও থানা পুলিশের করা মামলায় কারাগার থেকে এনে মুখ্য মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারীর আদালতে তোলা হয় তাদের।


এদিন মামলার অভিযোগ গঠনের শুনানি হওয়ার কথা থাকলেও, সময় চেয়ে আবেদন করেন আসামি পক্ষের আইনজীবী। সেই সাথে সাবরীনা ও আরিফসহ তিনজনের জামিন আবেদন করা হয়। অন্যদিকে জামিনের বিরোধিতা করে রাষ্ট্রপক্ষ।


উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন আবেদন খারিজ করে দেন। তবে ৮ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি এক সপ্তাহ পিছিয়ে দেন।


রাষ্ট্রপক্ষের আইনজীবী বলেন, 'জেকেজির চেয়ারম্যান সাবরিনা চৌধুরী এবং তার স্বামী আরিফ চৌধুরী সহ মোট আট জনের বিরুদ্ধে আদালতে তাদের চার্জ শুনানির দিন ধার্য ছিলো। কিন্তু আসামি পক্ষ তারা সময় চেয়ে দরখাস্ত দিয়েছে, আদালত সেটা মঞ্জুর করেছে।'


আসামি পক্ষের আইনজীবী বলেন, 'জামিনের জন্য একটি দরখাস্ত দিয়েছিলাম সেটা আদালত নামঞ্জুর করেছে।'


গত ৫ আগস্ট মামলার তদন্ত শেষে অভিযোগের সত্যতা পাওয়ায় গোয়েন্দা পুলিশ ডা. সাবরিনাসহ আট জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেয়। চার্জশিটে জেকেজি হেলথ কেয়ারের কম্পিউটারে ১ হাজার ৯৮৫টি ভুয়া রিপোর্ট ও ৩৪টি ভুয়া সার্টিফিকেট জব্দের কথা বলা হয়েছে।


এর আগে গত ২৩ জুন জেকেজির সিইও আরিফসহ পাঁচ জনকে গ্রেফতার করা হয়। পরে সংশ্লিষ্টতা পাওয়ায় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ডা. সাবরিনাকে ১২ জুলাই গ্রেফতার করে পুলিশ।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com