কোয়ারেন্টাইনে থাকা ৩০ বিচারক সুস্থ
প্রকাশ : ৩০ মার্চ ২০২০, ১১:০৪
কোয়ারেন্টাইনে থাকা ৩০ বিচারক সুস্থ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসের সংক্রমণ রোধে আইন মন্ত্রণালয়ের আদেশে হোম কোয়ারেন্টাইনে থাকা দেশের বিভিন্ন আদালতের ৩০ জন বিচারক সুস্থ আছেন। কোয়ারেন্টাইন শেষ হওয়ায় ৪ এপ্রিলের পর থেকে তারা কাজে যোগ দিতে পারবেন।


সোমবার (৩০ মার্চ) আইন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা ড. মো রেজাউল করিম এই তথ্য নিশ্চিত করেন।


তিনি বলেন, গত ১৫ মার্চ থেকে হোম কোয়ারেন্টাইনে অবস্থান করছেন এই বিচারকরা। হোম কোয়ারেন্টাইনের ১৪ দিনের মেয়াদ হয়েছে আজ। কিন্তু সতর্কতার জন্য হোম কোয়ারেন্টাইনের মেয়াদ একদিন বাড়ানো হয়েছে। অর্থাৎ ২৯ মার্চ পর্যন্ত তারা হোমে ছিলেন। এরপর নিয়ম অনুযায়ী বিচারিক কাজে যোগদান করবেন তারা।


বিচারকরা কবে নাগাদ কাজে যোগদান করবেন জানতে চাইলে তিনি বলেন, সরকার ঘোষিত সাধারণ ছুটি শেষে তারা কাজে যোগদান করবেন। সেটা ৪ এপ্রিলের পর।


রেজাউল করিম বলেন, আইন মন্ত্রণালয়ের আদেশ এই বিচারকরা অস্ট্রেলিয়ায় ট্রেনিং করতে গিয়েছিলেন। গত ১৫ মার্চ দেশে ফেরেন। এরপর করোনার সতর্কতা হিসেবে হোম কোয়ারেন্টানে শুরু করেন। এদের মধ্যে একজন বরিশালের বিচারক রয়েছেন, যিনি দেশে ফিরে অফিসে গিয়ে তার সব কাজ বুঝিয়ে দিয়ে হোম কোয়ারেন্টাইনে গেছেন।


বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বাংলাদেশে এ পর্যন্ত পাঁচজনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৪৮ জন। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন করে নভেল করোনাভাইরাসের কোনো রোগী শনাক্ত হয়নি বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। আক্রান্ত হওয়ার পর এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ জন।


বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে ৩৩ হাজার ৯৭৩ জনের মতো মারা গেছে। আক্রান্ত হয়েছেন সাত লাখের বেশি।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com