করোনা পরিস্থিতি নিয়ে বৈঠকে বসবেন প্রধান বিচারপতি
প্রকাশ : ২৩ মার্চ ২০২০, ১৫:৪৭
করোনা পরিস্থিতি নিয়ে বৈঠকে বসবেন প্রধান বিচারপতি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাস থেকে রক্ষায় কার্যকর পদক্ষেপ নিতে প্রধান বিচারপতিকে পরামর্শ দিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সম্পাদক।


সোমবার (২৩ মার্চ) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সঙ্গে তার খাসকামরায় সাক্ষাৎ করে এ পরামর্শ দেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন ও সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। দুপুর ১২টার দিকে প্রধান বিচারপতির সঙ্গে দেখা করেন তারা।


পরে আইনজীবী সমিতির সভাপতি বলেন, প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাৎ করেছি। বর্তমান পরিস্থিতিতে কীভাবে করোনা থেকে আমরা আইনজীবীসহ সবাই মুক্ত থাকতে পারি এসব বিষয়ে কথা হয়েছে। এ সপ্তাহে প্রধান বিচারপতি অন্যান্য বিচারপতিদের সঙ্গে বসবেন। এরপর তিনি সিদ্ধান্ত নেবেন।


প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাতের আগে আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ, বারের সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ, বারের সাবেক সভাপতি এ জে মোহাম্মদ আলীসহ সিনিয়রদের পরামর্শ নিয়েছেন।


এর আগে রোববার বর্তমান পরিস্থিতি নিয়ে প্রধান বিচারপতির কাছে অভিমত তুলে ধরেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তারপরই সাক্ষাৎ করেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।


আইনমন্ত্রীর সাক্ষাতের পরে জরুরি বিষয় ছাড়া অধস্তন আদালতসমূহে জামিন/অস্থায়ী নিষেধাজ্ঞা ও অন্যান্য জরুরি বিষয় ব্যতীত অন্যান্য বিষয় যৌক্তিক সময়ের জন্য মুলতবি রাখার নির্দেশ দিয়ে বিজ্ঞপ্তি জারি করে সুপ্রিম কোর্ট প্রশাসন।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com