শিরোনাম
‍‌‘বিএনপিপন্থি আইনজীবীদের হট্টগোলের ঘটনা অত্যন্ত ন্যাক্কারজনক’
প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০১৯, ১২:৩৪
‍‌‘বিএনপিপন্থি আইনজীবীদের হট্টগোলের ঘটনা অত্যন্ত ন্যাক্কারজনক’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার জামিন শুনানিতে আপিল বিভাগে বিএনপিপন্থি আইনজীবীদের হইচই ও হট্টগোলকে অত্যন্ত ন্যাক্কারজনক ঘটনা বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি বলেন, তাদের বিশৃঙ্খলার জন্য আদালত আজ উঠে যেতে বাধ্য হয়েছেন। তারা আদালতের কার্যক্রম ঠিকমতো চালাতে দেয়নি। এটা খুবই ন্যাক্কারজনক। আমরা সবাই এর প্রতিবাদ জানাচ্ছি।


বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির উত্তর হলে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের এক প্রতিবাদ সভায় এসব কথা বলেন অ্যাটর্নি জেনারেল।


মাহবুবে আলম বলেন, বঙ্গবন্ধু মেডিকেল (বিএসএমএমইউ) জানিয়েছে, যেহেতু তার (খালেদা জিয়া) স্বাস্থ্যের নানা ধরনের পরীক্ষা-নিরীক্ষা হচ্ছে, এগুলো শেষ করে রিপোর্ট দিতে সপ্তাহখানেক সময় লাগবে। আদালত যখন আমাদের আবেদনের প্রেক্ষিতে আগামী বৃহস্পতিবার দিন ধার্য করলেন, তখনই বিএনপিপন্থি আইনজীবীরা চরম হট্টগোল ও গণ্ডগোল শুরু করে। তারা আজ যে বিশৃঙ্খলা করেছে, এটা অভাবনীয়। আমাদের এই বয়সে আদালতে এমন বিশৃঙ্খলা কোনোদিন দেখিনি।


তিনি বলেন, তারা আদালতকে একটি অবমাননাকর অবস্থানে নিয়ে গেছে এবং জনসভায় যেমন হট্টগোল হয় সেরকম হট্টগোল আদালতে করেছে। তারা এসব কাণ্ড করেছে আদালতের ওপর অবৈধ চাপ সৃষ্টির জন্য। তারা বাইরের আন্দোলনকে এখন আদালতের এজলাসের ভেতরে এনে এমন বিশৃঙ্খলা সৃষ্টি করছে। তাদের বিশৃঙ্খলার জন্য আজ আদালত একসময় উঠে যেতে বাধ্য হয়েছেন। তারা আদালতের কার্যক্রম ঠিকমতো চালাতে দেয়নি। এটা খুবই ন্যাক্কারজনক।


অ্যাটর্নি জেনারেল বলেন, আমরা সবাই এর প্রতিবাদ জানাচ্ছি। এভাবে যদি তারা আদালতের কাজে বিশৃঙ্খলা সৃষ্টি করে তাহলে আমি প্রধান বিচারপতির কাছে আবেদন জানাবো, এদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের জন্য।


এসময় পরিষদের সদস্য সচিব শেখ ফজলে নূর তাপসের পরিচালনায় আরও বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন, উপস্থিত ছিলেন আবদুল মতিন খসরুসহ সরকারপন্থি আইনজীবীরা।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com