শিরোনাম
অভিজিৎ হত্যা মামলার পরবর্তী তারিখ ২৮ অক্টোবর
প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৯, ২০:২৫
অভিজিৎ হত্যা মামলার পরবর্তী তারিখ ২৮ অক্টোবর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকার একটি বিশেষ ট্রাইব্যুনাল বুধবার (১৬ অক্টোবর) ব্লগার ও লেখক অভিজিৎ রায় হত্যা মামলার শুনানি আগামী ২৮ অক্টোবর পর্যন্ত স্থগিত করেছেন।


ঢাকার সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মুজিবুর রহমান এই সময় আবেদন মঞ্জুর করেন। মামলায় আদালত ১ আগস্ট বহিস্কৃত সেনাকর্মকর্তা মেজর সৈয়দ মোহাম্মদ জিয়াউল হকসহ ৬ জঙ্গির বিরুদ্ধে চার্জ গঠন করে।


অভিযুক্তরা হলেন- বরখাস্তকৃত মেজর জিয়া, মোজাম্মেল হোসেন সায়মন, আবু সিদ্দিক সোহেল, আকরাম হোসেন আবির, মো. মুকুল রানা, মো. আরাফাত রহমান ও শফিউর রহমান ফারাবি। তারা সবাই নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার উল্লাহ বাংলা টিমের নেতা।


তাদের বিরুদ্ধে ১১ এপ্রিল গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। অভিযুক্ত ৬ আসামির মধ্যে এখনো বহিস্কৃত সেনা কর্মকর্তা মেজর সৈয়দ মোহাম্মদ জিয়াউল হক ও আকরাম হোসেন আবিরকে গ্রেফতার করা যায়নি। ১১ এপ্রিল আদালত এই মামলায় ৬ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেছে এবং আসামির তালিকা থেকে ১৫ জনের নাম বাদ দিয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা মনিরুল ইসলাম ১৩ মার্চ আদালতে চার্জশিট দাখিল করেন।


২০১৫ সালে ২৬ ফেব্রুয়ারি অমর একুশে বই মেলা থেকে ফেরার সময় জঙ্গিরা ঢাকা বিশ্ববিদ্যালয় চত্বরে তাকে কুপিয়ে হত্যা করে। সে সময় তার স্ত্রী রাফিদা আহমেদ বন্যা তার সঙ্গে ছিলেন। হামলায় তার স্ত্রী বন্যাও গুরুতর আহত হন।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com