স্কুলছাত্রী রিশা হত্যায় ওবায়দুলের ফাঁসির আদেশ
প্রকাশ : ১০ অক্টোবর ২০১৯, ১৫:৪৬
স্কুলছাত্রী রিশা হত্যায় ওবায়দুলের ফাঁসির আদেশ
নিহত স্কুলছাত্রী রিশা ও আসামি ওবায়দুল খান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর কাকরাইলে উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের ছাত্রী সুরাইয়া আক্তার রিশা হত্যা মামলার একমাত্র আসামি ওবায়দুল খানকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।


বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন। গত ১১ সেপ্টেম্বর উভয়পক্ষের যুক্তিতর্ক শেষে একই আদালত রায় ঘোষণার এ দিন ধার্য করেছিলেন।


২০১৬ সালের ২৪ আগস্ট দুপুরে কাকরাইলের উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের সামনের ফুটওভার ব্রিজে রক্তাক্ত অবস্থায় রিশাকে উদ্ধার করা হয়।


সহপাঠীরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। চিকিৎসাধীন অবস্থায় ২৮ আগস্ট সকালে রিশার মৃত্যু হয়। নৃশংস বর্বরোচিত এ হত্যাকাণ্ডের পর ব্যাপক প্রতিক্রিয়া ও খুনিকে দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে আন্দোলন হয়।


২৪ আগস্ট রিশার মা তানিয়া রাজধানীর রমনা থানায় একটি মামলা করেন। ওই বছরের ৩১ আগস্ট নীলফামারীর ডোমার উপজেলার সোনারগাঁও থেকে গ্রেফতার হয় মামলায় অভিযুক্ত ওবায়দুল।


প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় রিশাকে ছুরিকাঘাতে হত্যা করে বলে আদালতে স্বীকারোক্তি দেয় আসামি ওবায়দুল হক। সে রাজধানীর ইস্টার্ন মল্লিকা শপিংমলের বৈশাখী টেইলাসের কর্মচারী ছিল।


আদালতের রাষ্ট্রপক্ষের অতিরিক্ত কৌঁসুলি তাপস কুমার পাল বলেন, চাঞ্চল্যকর এ মামলায় যে সাক্ষ্যপ্রমাণ আদালতে উপস্থাপন করা হয়েছিল। আমরা আসামির সর্বোচ্চ শাস্তির রায় পেয়ে খুশি।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com