শিরোনাম
দীপন হত্যা মামলার শুনানি ৫ সেপ্টেম্বর
প্রকাশ : ২২ আগস্ট ২০১৯, ১৮:১৩
দীপন হত্যা মামলার শুনানি ৫ সেপ্টেম্বর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সন্ত্রাসবাদী বিরোধী একটি ট্রাইব্যুনাল বৃহস্পতিবার (২২ আগস্ট) প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যা মামলার অভিযোগ গঠনের শুনানির জন্য ৫ সেপ্টেম্বর ধার্য করেছেন।


অভিযুক্ত নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারউল্লাহ্ বাংলা টিম (এবিটি)’র আট সদস্যের বিরুদ্ধে এই শুনানি হবে। ২০১৫ সালে দীপনকে হত্যা করা হয়।


আদালতের কর্মকর্তা রুহুল আমিন বলেন, এদিন সন্ত্রাসবাদ বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচার মো. মজিবুর রহমান ছুটিতে থাকায় ভারপ্রাপ্ত বিচারক ফারহানা ফেরদৌস পরবর্তী শুনানি ধার্য করেন।


১৯ মার্চ ট্রাইব্যুনাল চার্জশিট আমলে নিয়ে মামলাটি গ্রহণ করেন এবং বরখাস্তকৃত পলাতক আসামি মেজর সৈয়দ জিয়াউল হক ও আকরাম হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।


তদন্ত কর্মকর্তা ও গোয়েন্দা শাখার সহকারী পুলিশ কমিশনার ফজলুর রহমান ১৫ নভেম্বর আট অভিযুক্তের বিরুদ্ধে চার্জ গঠন করেন।


অভিযুক্তরা হলো-বরখাস্তকৃত সেনা মেজর জিয়াউল হক, মইনুল হাসান শামীম, মো. আব্দুস সবুর, খায়রুল ইসলাম, মো. আবু সিদ্ধিক সোহেল, মো. মোজাম্মেল হোসেন সাইমন, মো. শেখ আব্দুল্লাহ্ এবং আকরাম হোসেন ওরফে হাসিব।


অভিযুক্ত আটজনের মধ্যে ছয় জনকে বিভিন্ন সময় গ্রেফতার করা হয়েছে। তারা ইতোমধ্যে স্বীকারোক্তিমুলক জবানবন্দী দিয়েছেন।


জাগৃতি প্রকাশনীর প্রকাশক দীপনকে ২০১৫ সালের ৩১ অক্টোবর তার আজিজ সুপার মার্কেটের কার্যালয়ে জবাই করে হত্যা করা হয়। তার স্ত্রী রাজিয়া রহমান ওই দিনই শাহবাগ থানায় একটি মামলা দায়ের করেন।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com