৯ ব্যাংকে অফিসার পদে নিয়োগ পরীক্ষার আসন বিন্যাসে পরিবর্তন
প্রকাশ : ০৪ মার্চ ২০২৩, ১৬:০২
৯ ব্যাংকে অফিসার পদে নিয়োগ পরীক্ষার আসন বিন্যাসে পরিবর্তন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

৯ ব্যাংক অফিসার জেনারেল পরীক্ষার সংশোধিত সময়সূচি, সিট প্ল্যান ও কেন্দ্র তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংকের ব্যাংকার্স সিলেকশন কমিটি। শনিবার (৪ মার্চ) এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।


সংশোধিত বিজ্ঞপ্তিতে, 35A এবং 35B নংয়ে নতুন দুটি কেন্দ্রর সংযোজন করা হয়েছে। এতে একে হাইস্কুল এবং কলেজে আলাদা দু'টি কেন্দ্র সংযুক্ত হয়েছে।


এছাড় ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, অফিসার পদে আবেদনকারী প্রার্থীদের মধ্য থেকে প্রাথমিকভাবে যোগ্য বিবেচিত প্রার্থীদের প্রিলিমিনারি পরীক্ষা (এমসিকিউ) ১০ মার্চ সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।


পরীক্ষার্থীদের জন্য নির্দেশনায় বলা হয়েছে, পরীক্ষার্থীরা প্রবেশপত্র ছাড়া অন্য কোনো কাগজ সঙ্গে আনতে পারবেন না। প্রবেশপত্র ছাড়া যেকোনো কাগজ, বই, মুঠোফোন, ক্যালকুলেটর, সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস, ব্যাংক/ক্রেডিট কার্ডসদৃশ কোনো ডিভাইস, গয়না, ব্রেসলেট ও ব্যাগ আনা সম্পূর্ণ নিষিদ্ধ।


পরীক্ষার সময় পরীক্ষার্থীরা কানের ওপর কোনো আবরণ রাখতে পারবেন না, কান খোলা রাখতে হবে। পরীক্ষা শুরুর কমপক্ষে এক ঘণ্টা আগে কেন্দ্রে উপস্থিত হতে হবে। পরীক্ষা শুরুর পর কোনো প্রার্থীকে কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হবে না। পরীক্ষার্থীদের মাস্ক পরে আসতে হবে এবং কোভিড-১৯–সংক্রান্ত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।


সমন্বিত ৯টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে অফিসারের (জেনারেল) শূন্যপদ ১ হাজার ৭৬৩টি। এসব পদে নিয়োগের লক্ষ্যে ২০২১ সালের ২১ ডিসেম্বর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। অফিসার পদের প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নেবেন ১ লাখ ৫৫ হাজার ৮৪৪ চাকরি প্রার্থী।


বিবার্তা/রাসেল/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com