৪৪ তম বিসিএসের ফল হতে পারে আজ
প্রকাশ : ২২ জুন ২০২২, ১৬:৪২
৪৪ তম বিসিএসের ফল হতে পারে আজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

৪৪ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল আজ বুধবার প্রকাশিত হতে পারে। পিএসসি’র একটি নির্ভরযোগ্য সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।


ওই সূত্র জানিয়েছে, ৪৪তম বিসিএসের ফল প্রকাশের লক্ষ্যে পিএসসি’র পূর্ণ কমিশনের সভা চলছে। সভা শেষ হওয়া মাত্রই ফলাফল ওয়েবসাইটে প্রকাশ করা হবে। এজন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করে রাখা হয়েছে।


জানা গেছে, গত ২৭ মে ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে পরীক্ষায় অংশ নেন প্রার্থীরা।


৪৪তম বিসিএসে মোট আবেদন করেছেন ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন। গত বছরের ৩০ ডিসেম্বর ৪৪তম বিসিএসের অনলাইন আবেদন শুরু হয়। প্রথম দফায় আবেদনের শেষ সময় ছিল ৩১ জানুয়ারি। পরে তা বাড়িয়ে ২ মার্চ নির্ধারণ করে পিএসসি।


এই বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৭১০ জন কর্মকর্তা নেয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ২৫০ জন, পুলিশ ক্যাডারে ৫০, পররাষ্ট্র ক্যাডারে ১০, আনসার ক্যাডারে ১৪, নিরীক্ষা ও হিসাবে ৩০, করে ১১, সমবায়ে ৮, রেলওয়ে পরিবহন ও বাণিজ্যিকে ৭, তথ্যে ১০, ডাকে ২৩, বাণিজ্যে ৬, পরিবার পরিকল্পনায় ২৭, খাদ্যে ৩, টেকনিক্যাল ক্যাডারে ৪৮৫ ও শিক্ষা ক্যাডারে ৭৭৬ জন নেয়া হবে।


বিবার্তা/রাসেল/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com