কনস্টেবল পদে নিয়োগে পুলিশের পরবর্তী নির্দেশনা
প্রকাশ : ২০ অক্টোবর ২০২১, ২১:৫৪
কনস্টেবল পদে নিয়োগে পুলিশের পরবর্তী নির্দেশনা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সারাদেশে ৩ হাজার শূন্যপদে কনস্টেবল হিসেবে চাকরি প্রার্থীদের নতুন করে কিছু নির্দেশনা দিয়েছে বাংলাদেশ পুলিশ।


বুধবার (২০ অক্টোবর) পুলিশ সদরদপ্তরের রিক্রুটমেন্ট অ্যান্ড ক্যারিয়ার প্ল্যানিং-২ বিভাগের সহকারী মহাপরিদর্শক (এআইজি) মো. নাসিরুল ইসলাম স্বাক্ষরিত এক নোটিশে এসব জানানো হয়।


নোটিশে বলা হয়েছে, ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে সাত ধাপের নিয়োগ পরীক্ষার মধ্যে প্রথম ধাপ (প্রিলিমিনারি স্ক্রিনিং) সম্পন্ন হয়েছে। এ ধাপে যোগ্য এবং অযোগ্য প্রার্থীদের টেলিটক বাংলাদেশ লিমিটেড থেকে এসএমএসের মাধ্যমে অবহিত করা হয়েছে।


যোগ্য প্রার্থীদের ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে http://police.teletalk.com.bd -এ লগইন করে দুই কপি অ্যাডমিট কার্ড প্রিন্ট করে সংশ্লিষ্ট পুলিশ লাইন্স মাঠে পরবর্তী ধাপে (শারীরিক মাপ ও ফিজিক্যাল অ্যান্ডুরেন্স টেস্ট) অংশগ্রহণের জন্য বলা হলো।


এর আগে, ১০ সেপ্টেম্বর দেশের ৬৪ জেলায় ৩ হাজার শূন্যপদের বিপরীতে ট্রেইনি পুলিশ কনস্টেবল পদে নিয়োগের বিজ্ঞপ্তি দেয় বাংলাদেশ পুলিশ।


এবার নতুন নিয়মে কনস্টেবল নিয়োগে পরীক্ষার ধাপগুলো হচ্ছে- প্রিলিমিনারি স্ক্রিনিং, শারীরিক মাপ ও ফিজিক্যাল এন্ডুরেন্স টেস্ট, লিখিত পরীক্ষা, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা, প্রাথমিক নির্বাচন, পুলিশ ভেরিফিকেশন ও স্বাস্থ্য পরীক্ষা এবং চূড়ান্তভাবে প্রশিক্ষণে অন্তর্ভুক্তকরণ।


বিবার্তা/শাহিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com