তামিলনাড়ুতে বিষাক্ত মদপানে মৃতের সংখ্যা বেড়ে ৫৫, গ্রেফতার ১০
প্রকাশ : ২২ জুন ২০২৪, ১৮:৪৬
তামিলনাড়ুতে বিষাক্ত মদপানে মৃতের সংখ্যা বেড়ে ৫৫, গ্রেফতার ১০
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুর কল্লাকুরিচিতে বিষাক্ত মদপানের ঘটনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৫৫ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় জড়িত অভিযোগে এ পর্যন্ত ১০ জনকে গ্রেফতার করা হয়েছে।


২২জুন, শনিবার এনডিটিভির এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হেয়েছে।


প্রতিবেদনে বলা হয়, চলতি সপ্তাহের শুরুতেই তামিলনাড়ুর রাজধানী চেন্নাই থেকে ২৫০ কিলোমিটার দূরে কাল্লাকুরিচি জেলায় বিষাক্ত মদ পান করে ৩৭ জনের মৃত্যুর খবর মেলে। এরপর প্রতিদিনই মৃত্যুর সংখ্যা বেড়ে চলেছে।


শেষ খবর অনুযায়ী, এ ঘটনায় ৫৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে একজন তৃতীয় লিঙ্গের ও তিনজন নারীও রয়েছেন। অসুস্থদের মধ্যে এ পর্যন্ত তিনজন সুস্থ হলেও এখনো হাসপাতালে চিকিৎসাধীন ১১৭ জন। মৃত ও অসুস্থদের বেশিরভাগই জেলার করুণাপুরম এলাকার বাসিন্দা।


এদিকে পুলিশ জানিয়েছে, এ ঘটনায় ইতোমধ্যে চারজন বিষাক্ত মদ কারবারিসহ ১০ জনকে গ্রেফতার করা হয়েছে।


পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, ‘তারা ঠিক কী পান করেছিল, তা আমরা তদন্ত করে দেখছি। যাদের মৃত্যু হয়েছে, তাদের অধিকাংশই ব্যক্তিগত মাধ্যম ব্যবহার করে মদ কিনেছিল। কোনো সরকার পরিচালিত মদের দোকান থেকে কেনেনি।’


এদিকে রাজ্য সরকারের পক্ষ থেকে কাল্লাকুরিচি পুলিশ সুপার সময় সিং মীনাসহ চার পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি বিষাক্ত মদকাণ্ডের তদন্তভার সিআইডিকে দেওয়া হয়েছে।


বিষয়টি নিশ্চিত করে সামাজিকমাধ্যম এক্সে এক শোকবার্তায় তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন বলেছেন, ‘অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে। যেসব কর্মকর্তা এটি প্রতিরোধে ব্যর্থ হয়েছেন, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হয়েছে। আমরা বিষয়টি শক্ত হাতে দমন করব।’


বিবার্তা/জবা

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com