আতঙ্কে ১০ ঘর ছাড়া লাখ মানুষ
নাইজেরিয়ায় নারী ও শিশুসহ আরও ৮৭ জনকে অপহরণ
প্রকাশ : ১৯ মার্চ ২০২৪, ০৮:৫৫
নাইজেরিয়ায় নারী ও শিশুসহ আরও ৮৭ জনকে অপহরণ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পশ্চিম আফ্রিকার আটলান্টিক মহাসাগরীয় উপকূলীয় দেশ নাইজেরিয়ায় আবারও হামলা চালিয়ে ৮৭ জনকে অপহরণ করেছে বন্দুকধারীরা। স্থানীয় বাসিন্দা এবং পুলিশ বলছে, চলতি মাসে ২৮৬ জন শিক্ষার্থীকে অপহরণের পর নতুন করে এই ঘটনা ঘটল। খবর আল জাজিরা।


কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবার (১৮ মার্চ) কাদুনা রাজ্যের কাজুরায় বন্দুকধারীরা হামলা চালিয়ে এসব মানুষকে অপহরণ করে নিয়ে যায়। এদের মধ্যে নারী ও শিশু রয়েছে।


নাইজেরিয়ার উত্তর এবং উত্তরপশ্চিমে প্রায়ই বন্দুকধারীরা গ্রামে ডাকাতি করে এবং গণঅপহরণ করে। জাতিসংঘ বলছে, ভয়াবহ নৃশংসতার কারণে এখানে প্রায় ১০ লাখ মানুষ বাড়িঘর ছেড়ে পালিয়ে গেছে।


দেশটির প্রেসিডেন্ট বোলা আহমেদ তিনুবু প্রতিদিনই এসব ঘটনা বন্ধে চাপের মুখোমুখি হচ্ছেন। কিন্তু যে হারে বন্দুকধারীরা নৃশংসমূলক হামলা চালাচ্ছে তাতে প্রেসিডেন্টকে অসহায় মনে হচ্ছে।


কাদুনা পুলিশের মুখপাত্র মানসুর হাসান বলেন, রবিবার রাতে কাজুরাতে বন্দুকধারীরা হামলা চালায়। ওই গ্রামে নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে।


স্থানীয় অফিসের কর্মকর্তা ইব্রাহিম গাজিরি ফ্রান্স প্রেস নিউজ এজেন্সিকে জানায়, নিরাপত্তা বাহিনীরা বন্দুকের ‍মুখে স্থানীয়দের বাড়িঘর থেকে সরিয়ে দিচ্ছে।


স্থানীয় বাসিন্দারা জানায়, সেনাবাহিনীর পোশাক পরিহিত অনেকে গ্রামে প্রবেশ করে, তাদের মোটরসাইকেলগুলো কিছু দূরে পার্ক করা ছিল। পরে তারা ৮৭ জনকে ধরে নিয়ে যায়।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com