রাশিয়ায় ভোটকেন্দ্রে ইউক্রেনের আত্মঘাতী ড্রোন হামলা
প্রকাশ : ১৭ মার্চ ২০২৪, ১৭:৩১
রাশিয়ায় ভোটকেন্দ্রে ইউক্রেনের আত্মঘাতী ড্রোন হামলা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচনের তৃতীয় ও শেষদিনে ভোটকেন্দ্রে আত্মঘাতী ড্রোন হামলা চালিয়েছে ইউক্রেনীয় বাহিনী। এই দিনকে সামনে রেখে আগের দিন রাতভর ড্রোন হামলা চালানোর পর আজও হামলা অব্যাহত রেখেছে ইউক্রেন।


১৭ মার্চ, রবিবার ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।


রয়টার্স জানায়, রাজধানী মস্কোসহ রাশিয়ার আটটি অঞ্চলে আকাশ হামলা প্রতিরক্ষাব্যবস্থা মোট ৩৫টি ড্রোন ভূপাতিত করেছে। একটি ড্রোন ভূপাতিত হয়ে তেল পরিশোধনাগারের ওপর পড়লে সেখানে আগুন ধরে যায়।


ইউক্রেনের ঝাপোরিঝঝিয়ার রাশিয়ার নিয়ন্ত্রণে থাকা অংশে অবস্থিত একটি ভোটকেন্দ্রেও হামলা চালায় আত্মঘাতী ড্রোন। এ ঘটনায় ভোটকেন্দ্রে আগুন ধরে গেলেও কেউ হতাহত হননি বলে জানান মস্কোর নিয়োগ দেয়া কর্মকর্তা ভ্লাদিমির রোগভ।


সাবেক কেজিবি এজেন্ট ভ্লাদিমির পুতিন (৭১) ১৯৯৯ সালের ৩১ ডিসেম্বর থেকে রাশিয়ার ক্ষমতায় আছেন। এবারের নির্বাচন জয়ী হলে ২০৩০ পর্যন্ত তিনি ক্ষমতায় থাকবেন।


প্রেসিডেন্ট হিসেবে আরেক মেয়াদ পূর্ণ করতে পারলে ১৮ শতকের রুশ নেতা ক্যাথরিন দ্য গ্রেটের পর পুতিনই হবেন সবচেয়ে বেশিদিন ধরে দেশটির ক্ষমতায় থাকা নেতা।


বিশ্লেষকদের মতে, শক্তিশালী প্রতিপক্ষ না থাকায় খুব সহজেই জিতবেন পুতিন।


আজ বাংলাদেশ সময় রাত ১২টায় রাশিয়ার পশ্চিমাঞ্চলের কালিনিনগ্রাদে ভোটগ্রহণ শেষ হবে। অল্প সময় পরেই ফল ঘোষণা করা হবে বলে সংশ্লিষ্টরা আশা করছেন।


এদিকে, গত ১৫ মার্চ রাশিয়ায় প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। স্থানীয় সময় শুক্রবার সকাল ৮টায় পূর্বাঞ্চলীয় কামচাটকা উপদ্বীপে ভোটগ্রহণের মধ্য দিয়ে নির্বাচনের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। তিন দিনব্যাপী এই ভোটগ্রহণ শেষ হবে ১৭ মার্চ রোববার রাত আটটায়। ইউক্রেনে রাশিয়ার দখলকৃত অঞ্চলেও ভোট অনুষ্ঠিত হচ্ছে।


সূত্র: রয়টার্স, এএফপি


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com