বাইডেন যুক্তরাষ্ট্রের ‘মন্দ’ প্রেসিডেন্ট: ট্রাম্প
প্রকাশ : ১৭ মার্চ ২০২৪, ১২:২৬
বাইডেন যুক্তরাষ্ট্রের ‘মন্দ’ প্রেসিডেন্ট: ট্রাম্প
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনকে মার্কিন ইতিহাসের সবচেয়ে 'মন্দ' প্রেসিডেন্ট হিসেবে আখ্যা দিয়ে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘নভেম্বর ৫ তারিখ মনে রাখবেন। আমার মনে হয়, এটা আমাদের দেশের ইতিহাসের জন্য খুব গুরুত্বপূর্ণ।’


স্থানীয় সময় শনিবার (১৬ মার্চ) ওহাইও অঙ্গরাজ্যে এক নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে ট্রাম্প এমন হুঁশিয়ারি দেন। মার্কিন সংবাদ মাধ্যম সিবিএস নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।


তবে রক্তের বন্যা দিয়ে সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট কী বোঝাতে চেয়েছেন, তা এখনও স্পষ্ট নয়। যুক্তরাষ্ট্রের গাড়ি ইন্ডাস্ট্রি নিয়ে কথা বলার মধ্যে তিনি ওই হুঁশিয়ারি উচ্চারণ করেন।


ট্রাম্প বলেন, ‘নভেম্বর ৫ তারিখ মনে রাখবেন। আমার মনে হয়, এটা আমাদের দেশের ইতিহাসের জন্য খুব গুরুত্বপূর্ণ।’ এসময় তিনি দেশটির বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনকে মার্কিন ইতিহাসের সবচেয়ে 'মন্দ' প্রেসিডেন্ট হিসেবে আখ্যা দিয়ে বলেন, চীন মেক্সিকোতে গাড়ি বানিয়ে তা আমেরিকাতে বিক্রি করছে। আমি নির্বাচিত হলে তারা এটি করতে পারবে না। আমি যদি নির্বাচিত না হই তাহলে দেশজুড়ে রক্তের বন্যা বয়ে যাবে।


কয়েক দশক ধরেই মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ওহাইও অঙ্গরাজ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়। তবে ২০১৬ এই অঙ্গরাজ্যে ট্রাম্প জেতার পর থেকে সেখানে রিপাবলিকানদের অবস্থান আরও পোক্ত হয়েছে।


২০২৪ সালের নির্বাচনে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে মনোনয়ন পেতে ট্রাম্প ও বাইডেন দুজনই চলতি মাসের শুরুর দিকে প্রাথমিক বাছাইয়ে (প্রাইমারি ও ককাস) নিজ নিজ দলের যথেষ্টসংখ্যক নিবন্ধিত ভোটারের সমর্থন পেয়েছেন। এ অবস্থায় এবারের নির্বাচনে রিপাবলিকান ও ডেমোক্রেটিক পার্টি থেকে এ দুজনই চূড়ান্ত প্রার্থী হবেন ও মুখোমুখি প্রতিদ্বন্দ্বিতায় নামবেন বলে মনে করা হচ্ছে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com