চীনে রেস্টুরেন্টে ভয়াবহ বিস্ফোরণ, হতাহত ২৩
প্রকাশ : ১৩ মার্চ ২০২৪, ১২:২৩
চীনে রেস্টুরেন্টে ভয়াবহ বিস্ফোরণ, হতাহত ২৩
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

চীনের উত্তরাঞ্চলের হেবেই প্রদেশের একটি রেস্টুরেন্টে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে একজন নিহত ও ২২ জন আহত হয়েছেন। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।


এক প্রতিবেদনে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম সিসিটিভি জানিয়েছে, বুধবার (১৩ মার্চ) স্থানীয় সময় সকাল ৮টার দিকে সানহে শহরের ইয়ানজিয়াও শহরে বিস্ফোরণটি ঘটে। বেইজিংয়ের তিয়েনআনমেন স্কোয়ার থেকে মাত্র ২২ মাইল দূরে অবস্থিত ইয়ানজিয়াও।


প্রতিবেদনে আরও বলা হয়, এতে অন্তত একজন নিহত, আর ২২ জন আহত হয়েছেন। ধারণা করা হচ্ছে, একটি ফ্রাইড চিকেনের দোকান থেকে গ্যাস লিক হয়ে বিস্ফোরণ ঘটেছে।
সিসিটিভি আরও জানিয়েছে, পুরনো ভবনের নীচ তলার একটি রেস্টুরেন্টে বিস্ফোরণ হয়। আহতদের হাসপাতালে নেয়া হয়েছে।


বিস্ফোরণস্থলের ভিডিও ফুটেজে আগুনের শিখা এবং ব্যাপক ধোঁয়া দেখা গেছে। এছাড়া আশপাশের রাস্তাজুড়ে ধ্বংসাবশেষ ছড়িয়ে থাকতে দেখা গেছে।


সম্প্রতি চীনে এ ধরনের বিস্ফোরণ বা অগ্নিকাণ্ডের ঘটনা বেড়ে গেছে। তবে আজ বুধবারের এই বিস্ফোরণের আসল কারণ সম্পর্কে এখনও স্পষ্ট করে কিছু বলতে পারেনি স্থানীয় প্রশাসন।
একমাস আগেই চীনের এক রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে, সেখানকার অন্তত আট কর্মীর মৃত্যু হয়। এর আগে গেল বছরের জুনে নিংজিয়া হুই স্বয়ংশাসিত এলাকার রাজধানী ইনচুয়ানের একটি রেস্টুরেন্টে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৩১ জন প্রাণ হারান।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com