ভারতে রঙের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ১১
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ১১:০৬
ভারতে রঙের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ১১
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের দিল্লিতে একটি রঙের কারখানায় অগ্নিকাণ্ডে ১১ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও দুজন নিখোঁজ রয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।


বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে দিল্লির আলিপুরের দয়ালপুর মার্কেটের ওই কারখানায় আগুন লাগে বলে জানিয়েছে, ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।


এ ঘটনায় ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা জানিয়েছেন, কারখানায় বিস্ফোরণের পর বিকেল সাড়ে ৫টার দিকে তারা খবর পান। এরপর ছয়টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে চার ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।


এখন পর্যন্ত ১১ জনের দগ্ধ মরদেহ উদ্ধার করা হয়েছে। অগ্নিকাণ্ডে একজন পুলিশসহ চারজন দগ্ধ হয়েছেন এবং আরও দুজন আটকে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে। আগুনে দুটি গুদাম ও একটি মাদক পুনর্বাসন কেন্দ্রও ক্ষতিগ্রস্ত হয়েছে।


দিল্লি ফায়ার সার্ভিসের পরিচালক অতুল গর্গ বলেন, ঘটনাস্থল থেকে উদ্ধার করা মরদেহগুলো সম্পূর্ণ পুড়ে গেছে। এ জন্য তাদের শনাক্ত করা কঠিন হয়ে পড়েছে। আগুন লাগার সঠিক কারণ এখনও জানা যায়নি।
নিখোঁজদের উদ্ধারে অভিযান চলছে বলে জানিয়েছেন তিনি।
অতুল গর্গ আরও জানান, একটি বিকট শব্দ হওয়ার পর কারখানায় আগুন ছড়িয়ে পড়ে। ধারণা করা হচ্ছে, কারখানায় মজুত থাকা রাসায়নিকের কারণে বিস্ফোরণ হয়েছে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com