বিজয় দাবি করে নওয়াজ গড়তে চান ঐক্য সরকার
প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২৪, ০১:৪৫
বিজয় দাবি করে নওয়াজ গড়তে চান ঐক্য সরকার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তান মুসলিম লীগ–নওয়াজের (পিএমএল–এন) প্রধানমন্ত্রী প্রার্থী নওয়াজ শরিফ বলেছেন, দেশের জাতীয় নির্বাচনে তার দল ‘বিজয়ী’ হয়েছে। এখন তিনি একটি ঐক্য সরকার গঠন করতে চান।


শুক্রবার (৯ ফেব্রুয়ারি) নির্বাচনের ফল ঘোষণার মধ্যেই লাহোরে পিএমএল-এনের প্রধান কার্যালয়ে সমর্থকদের উদ্দেশে বক্তব্য দেন নওয়াজ শরিফ। এ সময় তাকে আতশবাজির মাধ্যমে স্বাগত জানানো হয়।


নওয়াজ শরিফ বলেন, ঐক্য সরকার গঠনের জন্য তিনি ছোট ভাই শাহবাজ শরিফকে পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) নেতা আসিফ আলী জারদারি, জমিয়ত উলেমা ইসলাম-ফজলের (জেইউআই-এফ) নেতা ফজলুর রেহমান এবং মুত্তাহিদা কওমি মুভমেন্ট-পাকিস্তানের (এমকিউএম-পি) নেতা খালিদ মকবুল সিদ্দিকীর সঙ্গে কথা বলতে বলেছেন।


অবশ্য নওয়াজ যখন এই বক্তব্য দেন, তখন পর্যন্ত ঘোষিত নির্বাচনের ফলাফলে সবচেয়ে বেশি আসনে জয় পেয়ে এগিয়ে ছিল ইমরান খানের নেতৃত্বাধীন দল পাকিস্তান তেহরিক–ই–ইনসাফের (পিটিআই) সমর্থিত প্রার্থীরা। তাঁদের পরেই জয় পেয়েছে নওয়াজের পিএমএল–এনের প্রার্থীরা।


তা সত্ত্বেও ভাষণে নওয়াজ শরিফ বলেন, তাদের দলের প্রার্থীরা বেশির ভাগ আসনে জয় পেয়েছেন এবং তারাই কেন্দ্রে সরকার গঠন করবেন। তিনি বলেন, ‘আলহামদুলিল্লাহ, নির্বাচনের পরে আজকে দেশে পিএমএল–এনই এককভাবে সবচেয়ে বড় রাজনৈতিক দল।’


গত অক্টোবরে স্বেচ্ছানির্বাসন শেষ করে পাকিস্তানে ফেরা দেশটির তিনবারের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ দেশকে চলমান সংকট থেকে বের করতে সব জাতীয় প্রতিষ্ঠান ও রাজনীতিকদের প্রতি ইতিবাচক ভূমিকা রাখার আহ্বান জানান।


দেশের অর্থনীতির নাজুক অবস্থার কথা উল্লেখ করে নওয়াজ শরিফ বলেন, ‘দেশে স্থিতিশীলতা ফিরিয়ে আনতে অন্তত ১০ বছর লাগবে।’ তিনি বলেন, দেশকে এই সংকট থেকে বের করে আনার দায়িত্ব পিএমএল–এনের।


নওয়াজ বলেন, নির্বাচনে জনগণের রায় পাওয়া সব দল ও স্বতন্ত্র প্রার্থীদের প্রতি তাদের সম্মান রয়েছে। দেশের স্বার্থে বিগত ক্ষমতাসীন দলের সঙ্গে আলোচনায় বসতে সবার প্রতি আহ্বান জানান তিনি।


নওয়াজ শরিফ বলেন, ‘আমাদের মূল অ্যাজেন্ডা হলো একটি সমৃদ্ধ পাকিস্তান।’


নওয়াজ শরিফের ভাষণের তীব্র সমালোচনা করেছে ইমরান খানের দল পিটিআই। দলটি বলেছে, তিনি ‘বেহায়ার মতো নির্লজ্জভাবে’ কথা বলছেন। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) এক পোস্টে পিটিআই বলেছে, পিএমএল–এন প্রার্থীদের যেসব আসনে বিজয়ী দেখানো হয়েছে, সেগুলোতে ‘জালিয়াতি ও কারচুপি’ করা হয়েছে। নওয়াজ শরিফ ‘নির্লজ্জভাবে’ নির্বাচনের ফল লুট করার চেষ্টা করছেন। এটা বরদাশত করা হবে না।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com