গাজা থেকে আরেকটি ব্রিগেড প্রত্যাহারের ঘোষণা ইসরায়েলের
প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৫০
গাজা থেকে আরেকটি ব্রিগেড প্রত্যাহারের ঘোষণা ইসরায়েলের
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

গাজা উপত্যকা থেকে আরেকটি ব্রিগেড প্রত্যাহার করার কথা ঘোষণা দিয়েছে ইসরায়েল। ইসরায়েলি বাহিনীর বরাত দিয়ে টাইমস অব ইসরায়েল জানিয়েছে, এটি গাজার খান ইউনিস শহর থেকে তার ইঞ্জিনিয়ারিং কমব্যাট ব্যাটালিয়নের ২৭১ ব্রিগেডকে প্রত্যাহার করে নিয়েছে।


ওই ব্রিগেড খান ইউনিস ও এর আশাপাশের এলাকায় কয়েক সপ্তাহ ধরে ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধাদের সঙ্গে যুদ্ধ করেছে।


এর আগে ইসরায়েলি সামরিক রেডিও জানিয়েছিল, গাজা উপত্যকা থেকে সম্প্রতি পঞ্চম রিজার্ভ পদাতিক ডিভিশনকে প্রত্যাহার করে নেয়া হয়েছে। তবে খান ইউনিস শহরে এখনও ইসরায়েলের ৬৪৬ প্যারাট্রুপার ব্রিগেডকে মোতায়েন করে রাখা হয়েছে।


গাজা উপত্যকার গণহত্যায় সরাসরি জড়িত একজন ইসরায়েলি সেনা কর্মকর্তা একথা স্বীকার করেছেন যে, ফিলিস্তিনি যোদ্ধাদের বিরুদ্ধে যুদ্ধে তাদেরকে চরম কঠিন পরিস্থিতির মুখে পড়তে হচ্ছে।


হামাসের নেতৃত্বাধীন ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলো ২০২৩ সালের ৭ অক্টোবর ইসরায়েলের অভ্যন্তরে আকস্মিক অভিযান চালায়। তাদের অভিযানে শত শত ইসরায়েলি সেনা নিহত হয়। প্রতিরোধ যোদ্ধারা কয়েকশ’ ইসরায়েলিকে ধরে গাজায় নিয়ে আসেন। ৭ অক্টোবর থেকেই গাজায় বিমান হামলা শুরু করে ইসরায়েল। এরপর ২৭ অক্টোবর থেকে উপত্যকায় স্থল অভিযান শুরু করে দখলদার শক্তি যা এখনও চলছে। মানবতার শত্রু ইসরায়েলের পাশবিক গণহত্যা অভিযানে এখন পর্যন্ত প্রায় ২৮ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছেন যাদের বেশিরভাগ নারী ও শিশু।


সূত্র: পার্সটুডে


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com