মিয়ানমারে স্নাইপারের গুলিতে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৫
প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২৪, ২২:১৬
মিয়ানমারে স্নাইপারের গুলিতে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৫
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মিয়ানমারে স্নাইপারের গুলিতে একজন ব্রিগেডিয়ার জেনারেলসহ নিরাপত্তা বাহিনীর চার সদস্য নিহত হয়েছেন। হেলিকপ্টারটি অবতরণের সময় এ ঘটনা ঘটে। থাইল্যান্ড সীমান্তের কাছে মিয়ানমারের থিনগান নাইনাং শহরে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে।


সামরিক সূত্রের বরাত দিয়ে এএফপি ২৯ জানুয়ারি, সোমবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।


এ নিয়ে চলতি মাসে মিয়ানমারের জান্তা বাহিনীর তিনটি বিমান বিধ্বস্ত করলো দেশটির বিদ্রোহী গোষ্ঠীরা।


থাইল্যান্ড-ভিত্তিক মিয়ানমারের ইংরেজি দৈনিক ইরাবতি বলছে, জান্তা সেনাবাহিনীর হেলিকপ্টারটি সোমবার বিকেলে মিয়াওয়াদ্দি শহরের সীমান্ত লাগোয়া থিঙ্গান নাইনাংয়ে কারেন ন্যাশনাল লিবারেশন আর্মি (কেএনএলএ) ও তাদের সহযোগী পিপলস ডিফেন্স ফোর্সের যোদ্ধাদের হামলার মুখে পড়ে। কারেন রাজ্যের বিদ্রোহী গোষ্ঠী কারেন ন্যাশনাল ইউনিয়নের (কেএনইউ) সশস্ত্র শাখা হলো কেএনএলএ।


হামলায় জড়িত কেএনএলএর মিত্র প্রতিরোধ শক্তি কোবরা কলামের একটি সূত্র বলেছে, 'আমরা মেশিনগান, স্নাইপার রাইফেল এবং অন্যান্য অস্ত্র থেকে জান্তার হেলিকপ্টারে গুলি ছুড়েছি। গুলিতে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়ে মিয়ানমার জান্তার একটি পদাতিক ডিভিশনের প্রধান, হেলিকপ্টারের পাইলট এবং নিরাপত্তা বাহিনীর অন্য সদস্যরা নিহত হয়েছেন।'


কারেন রাজ্যের জাতিগত বিদ্রোহী গোষ্ঠীটি থিনগান নাইনাংয়ে জান্তার হেলিকপ্টারে গুলি চালিয়ে ভূপাতিত করেছে বলে কেএনইউয়ের মুখপাত্র পাদোহ সাউ কালে নিশ্চিত করেছেন।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com