ইলন মাস্ককে হটিয়ে বিশ্বের শীর্ষ ধনী বার্নার্ড আর্নল্ট
প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২৪, ২১:১৭
ইলন মাস্ককে হটিয়ে বিশ্বের শীর্ষ ধনী বার্নার্ড আর্নল্ট
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইলন মাস্ককে হটিয়ে বিশ্ব ধনীদের শীর্ষে উঠে এসেছেন ফরাসি বিলাস পণ্যের জায়ান্ট এলভিএমএইচের প্রধান বার্নার্ড আর্নল্ট। তিনি এলভিএমএইচের চেয়ারম্যান ও সিইও।


২৯ জানুয়ারি, সোমবার পর্যন্ত ফোর্বসের তালিকার শীর্ষ স্থানে রয়েছে বার্নার্ড আর্নল্ট ও তার পরিবার। বর্তমানে এই ফরাসি ব্যবসায়ী ও তার পরিবারের সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ২০৭ দশমিক ২ বিলিয়ন ডলার। বিপরীতে শীর্ষ ধনীদের তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ইলন মাস্কের সম্পদমূল্য ২০৪ দশমিক ৭ বিলিয়ন ডলার। তালিকার তৃতীয় স্থানের রয়েছেন জেফ বেজোস। তার সম্পদমূল্য ১৮১ দশমিক ৩ বিলিয়ন ডলার।


ফোর্বসের তথ্য অনুযায়ী, ফরাসি ধনকুবের বার্নার্ড আর্নল্ট ও তার পরিবারের সম্পদের পরিমাণ ২৩ দশমিক ৬ বিলিয়ন ডলার বৃদ্ধি পেয়েছে। এর বিপরীতে মার্কিন ধনকুবের ইলন মাস্কের সম্পদ ১৩ শতাংশ বা ১৮ বিলিয়ন ডলার হ্রাস পেয়েছে।


২০২২ সাল থেকে বিশ্বের শীর্ষ ধনীর তকমা নিয়ে এই দুই ধনকুবের মধ্যে হাড্ডাহাড্ডি প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে। ওই বছরের শেষের দিকে ইতিহাসে প্রথম ইউরোপীয় হিসেবে বিশ্বের শীর্ষ ধনীর স্বীকৃতি পান বার্নার্ড আর্নল্ট। সেই সময়ও বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ককে পেছনে ফেলেন তিনি।


ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, গত বছরের এপ্রিলে এলভিএমএইচের শেয়ারদরের ওপর ভর করে বার্নার্ড আর্নল্টের সম্পদদের পাহাড় ফুলেফেপে ছাড়ায় ২০০ বিলিয়ন ডলারের মাইলফলক। এই মাইলফলক অর্জনকারী বিশ্বের তৃতীয় ব্যক্তি হচ্ছেন আর্নল্ট। এর আগে এই মাইলফলক ছুঁয়েছেন ইলন মাস্ক ও জেফ বেজোস।


বিলাসবহুল পণ্যের চাহিদা ক্রমবর্ধমানভাবে বাড়ার কারণে ২০২৩ সালে এলভিএমএইচের শেয়ারদর ৩০ শতাংশ বেড়ে যাওয়ায় আর্নল্টের সম্পদ বেড়েছে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com