ইস্তাম্বুলের গির্জায় বন্দুকধারীদের হামলায় নিহত ১
প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২৪, ১৫:৫০
ইস্তাম্বুলের গির্জায় বন্দুকধারীদের হামলায় নিহত ১
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

তুরস্কের ইস্তাম্বুলের একটি গির্জায় বন্দুকধারীদের হামলায় একজন নিহত হয়েছেন। তুর্কি কর্মকর্তারা এ বিষয়ে নিশ্চিত করেছেন।


স্থানীয় সময় রবিবার (২৮ জানুয়ারি) সকালে হামলাকারীরা ইস্তাম্বুলের সারিয়া শহরে সান্তা মারিয়া গির্জায় হামলা চালায় বলে জানিয়েছেন তুর্কি স্বরাষ্ট্রমন্ত্রী আলী ইয়ারলিকায়া। মার্কিন সংবাদমাধ্যম দ্য ওয়াশিংটন পোস্ট এ খবর জানিয়েছে।


তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী আলী ইয়ারলিকায়াআলী ইয়ারলিকায়া জানান, ইস্তাম্বুলের সারিয়ের এলাকায় ইতালিয়ান সান্তা মারিয়া ক্যাথলিক গির্জায় হামলার এই ঘটনা ঘটেছে। এই হামলায় যিনি নিহত হয়েছেন, তিনি তুরস্কের নাগরিক এবং বয়স ৫২ বছর।


আলী ইয়ারলিকায়া আরও জানান, হামলায় অংশ নেয়া দুজনই বিদেশি। একজন তাজিকিস্তানের নাগরিক। আরেকজন রাশিয়ার। তাদের হামলা নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। দুজনই আইএসের সদস্য বলে মনে করা হচ্ছে।


টেলিগ্রামে দেয়া এক বিবৃতিতে হামলার দায় স্বীকার করেছে আইএস। ইহুদি-খ্রিষ্টানদের ওপর হামলা চালাতে আইএস নেতাদের আহ্বান জানানোর পর এই হামলা চালানো হয়েছে বলেছে তারা।


গির্জার ভেতরে হামলার সময়ের সিসিটিভি ফুটেজে দেখা যায়, মুখোশ পরা বন্দুকধারীরা উপাসনালয়টিতে প্রবেশ করে সামনে দিয়ে হেঁটে যাওয়া এক ব্যক্তিকে গুলি করেন ।


ইয়ারলিকায়া বলেন, হামলার তদন্তের অংশ হিসেবে পুলিশ ৩০টি স্থানে অভিযান চালিয়েছে এবং মোট ৪৭ জনকে আটক করেছে। তাদের মধ্যে দুজন সরাসরি হামলায় অংশ নিয়েছে।


তুর্কি কর্তৃপক্ষ হামলার এই সংবাদ প্রকাশের বিষয়ে গণমাধ্যমের প্রতি নিষেধাজ্ঞা জারি করেছে।


এ ঘটনায় তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান ওই গির্জার যাজককে ফোন করে শোক জানিয়েছেন। শোক ও সহানুভূতি জানিয়েছেন পোপ ফ্রান্সিস।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com