প্যারাস্যুটের সাহায্যে গাজায় ত্রাণ পাঠাচ্ছে ফ্রান্স ও জর্ডান
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২৪, ১০:৪০
প্যারাস্যুটের সাহায্যে গাজায় ত্রাণ পাঠাচ্ছে ফ্রান্স ও জর্ডান
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

অবরুদ্ধে গাজায় ত্রাণ পাঠাতে এবার ভিন্ন পন্থা নিলো ফ্রান্স এবং জর্ডান। খান ইউনিস অঞ্চলে প্যারাস্যুটের সাহায্যে জরুরি চিকিৎসা সরঞ্জাম পাঠাচ্ছে তারা। সরাসরি ত্রাণ প্রবেশে নানা বাধার কারণেই এমন উপায় অবলম্বন করেছে দেশ দুটি।


মিডল ইস্ট মনিটর, টাইমস অব ইসরাইলসহ বিভিন্ন গণমাধ্যম এ খবর জানিয়েছে।


ইসরাইলি বাহিনীর নারকীয় তাণ্ডবে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে গাজা। অঞ্চলটিতে খাদ্য ছাড়াও চিকিৎসার জন্য প্রয়োজনীয় জিনিসের দেখা দিয়েছে তীব্র সংকট। এ অবস্থায় রাফা ক্রসিং দিয়ে ত্রাণ গাজায় প্রবেশ করতে দিচ্ছে না দখলদার বাহিনী। এতে মানবেতর পরিস্থিতি তৈরি হয়েছে পুরো গাজাজুড়ে।


তাই উপত্যকাটিতে জরুরি চিকিৎসা সরঞ্জামের ঘাটতি মেটাতে প্যারাস্যুটের সাহায্য নিয়েছে ফ্রান্স ও জর্ডান।


গণমাধ্যমের বরাতে জানা যায়, গত ৫ জানুয়ারি প্রথমবারের মতো আকাশ পথে প্যারাস্যুটের সাহায্যে এক হাজার টন প্রয়োজনীয় জরুরি পণ্য গাজায় পাঠানো হয়েছে। তবে সামনে এ পথে আরও ত্রাণ পাঠানো হবে কি না, তা এখনো নিশ্চিত করে জানাননি কর্মকর্তারা।
গাজায় ইসরাইলি বাহিনীর নারকীয় তাণ্ডবের তিন মাস পার হলেও কমেনি হামলার ভয়াবহতা। উল্টো দিন যত যাচ্ছে আক্রমণের নতুন নতুন মাত্রা যোগ করছে নেতানিয়াহুর সেনারা।


এরমধ্যে প্রতিদিনই গাজার বিভিন্ন অঞ্চলে বিমান হামলা চালাচ্ছে তারা। এমনকি রকেট হামলা, গোলাবর্ষণ করে অসহায় ফিলিস্তিনিদের প্রাণ নিচ্ছে দখলদার বাহিনী।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com