এবার মালদ্বীপের উপকূলে ইসরায়েলি তেলবাহী ট্যাঙ্কারে ড্রোন হামলা
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২৪, ১৮:৫৪
এবার মালদ্বীপের উপকূলে ইসরায়েলি তেলবাহী ট্যাঙ্কারে ড্রোন হামলা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

এবার মালদ্বীপের উপকূলে ইসরায়েলের মালিকানাধীন দুটি তেল ট্যাঙ্কারে ড্রোন হামলা চালানো হয়েছে।


শনিবার (০৬ জানুয়ারি) প্রেস টিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, ভারত মহাসাগরের মালদ্বীপ উপকূলে দুটি ট্যাংকারে হামলা হয়েছে। বেনামী ড্রোনের মাধ্যমে হামলা করা ওই ট্যাংকারগুলো ইসরায়েলের মালিকানাধীন।


বাব আল-মান্দেব এবং লোহিত সাগর হয়ে জাহাজ দুটির গন্তব্যে পৌঁছানোর কথা ছিল। কিন্তু বাব আল-মান্দেব প্রণালী থেকে ২০০০ কিলোমিটার দূরে থাকতেই জাহাজ দুটির ওপর হামলা চালানো হয়।


এর আগে ইয়েমেনের হুথি যোদ্ধারা লোহিত সাগর এবং বাব আল-মান্দেব প্রণালীতে ইসরায়েলি জাহাজকে লক্ষ্যবস্তু করার হুঁশিয়ারি দিয়েছিল। কিন্তু ধারণাতীতভাবে এই দুটি জাহাজ বাব আল-মান্দেব প্রণালী থেকে ২০০০ হাজার কিলোমিটার দূরে থাকা অবস্থায় হামলার শিকার হলো।


ড্রোন হামলায় জাহাজ দুটির বড় ধরনের ক্ষয়-ক্ষতি হয়েছে। এছাড়া আবারও হামলা চালানো হতে পারে বলে আশংকা থাকায় জাহাজ দুটি তাদের গতিপথ পরিবর্তন করতে বাধ্য হয়েছে। তবে ওই হামলার ব্যাপারে ইসরায়েলি কর্মকর্তারা এখনো কোনো মন্তব্য করেননি।


গত ৭ অক্টোবর ইসরায়েল-হামাসের সংঘাত শুরুর পর থেকেই ফিলিস্তিনিদের প্রতি প্রকাশ্য সমর্থন দিয়ে আসছে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। এ পর্যন্ত লোহিত সাগরে ইয়েমেনের সামরিক বাহিনী ইসরায়েলের বেশ কয়েকটি জাহাজে হামলা চালিয়েছে কিংবা আটক করেছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com