গাজায় মৃতের সংখ্যা ২২০০০ ছাড়িয়েছে
প্রকাশ : ০২ জানুয়ারি ২০২৪, ২১:২০
গাজায় মৃতের সংখ্যা ২২০০০ ছাড়িয়েছে
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

৭ অক্টোবর থেকে গাজায় এখন পর্যন্ত ২২,১৮৫ ফিলিস্তিনি নিহত হয়েছে বলে জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়।


ইসরাইল জানিয়েছে, ১ জানুয়ারি, সোমবার তাদের সেনারা গাজার উত্তরে কয়েক ডজন হামাস যোদ্ধাকে হত্যা করেছে। স্থানীয় বাসিন্দারা বলছে, ইসরায়েলি ট্যাংকগুলি কেন্দ্রীয় এলাকায় আল-বুরেজ শরণার্থী শিবিরের কিছু অংশে গোলাবর্ষণ করেছে।


এদিকে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে যে, গত ২৪ ঘণ্টায় ২০৭ জন নিহত হয়েছে, হামাস শাসিত ছিটমহলে প্রায় তিন মাসের যুদ্ধে ফিলিস্তিনিদের মোট মৃত্যুর সংখ্যা ২২০০০ এর বেশি রেকর্ড করেছে, খবর রয়টার্সের।


নিহতদের ৭০ শতাংশই নারী, শিশু, অপ্রাপ্তবয়স্ক কিশোর-কিশোরী এবং বয়স্ক। ইসরায়েলের নির্বিচার হামলায় আহত হয়েছেন আরও ৫৭ হাজারের বেশি ফিলিস্তিনি।


ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ত বলেছেন, গাজার দক্ষিণে খান ইউনিসের আশপাশের এলাকায় চলমান অভিযান হামাসের সুরঙ্গ নেটওয়ার্ককে কেন্দ্র করে পরিচালনা করা হচ্ছে। ওই এলাকায় হামাসের নেতারা লুকিয়ে আছেন বলে ধারণা করা হচ্ছে।


গাজায় ইসরায়েলি সৈন্যদের তিনি বলেছেন, 'আমরা সব উপায়ে তাদের (হামাসের) কাছে পৌঁছাচ্ছি। সেখানে ইতিমধ্যে লড়াই শুরু হয়েছে। সেখানে জিম্মিও আছে।' ইসরায়েলের এই প্রতিরক্ষামন্ত্রী বলেন, খান ইউনিসের কেন্দ্রে জোরদার অভিযান অব্যাহত থাকবে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com