জেল থেকেই নির্বাচন করবেন ইমরান খান
প্রকাশ : ২০ ডিসেম্বর ২০২৩, ২১:০৪
জেল থেকেই নির্বাচন করবেন ইমরান খান
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) কারান্তরীণ প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইমরান খান দেশটির আসন্ন জাতীয় নির্বাচনে অংশ নেবেন। ‍


২০ ডিসেম্বর, বুধবার তাঁর দল জানায়, আগামী বছরের ৮ ফেব্রুয়ারি সাধারণ নির্বাচনে অন্তত তিনটি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন ইমরান খান।


রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলের বাইরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পিটিআই সিনেটর আলি জাফর বলেন, যেহেতু নির্বাচনের তফসিল ইতোমধ্যে ঘোষণা করা হয়েছে, তাই ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) শিগগিরই তোশখানার মামলায় সংরক্ষিত রায় দেবেন।


তোশাখানার মামলায় গত ৮ আগস্ট দোষী প্রমাণিত হন ইমরান খান। আদালত তার রায়ে ইমরান খানকে পাঁচ বছরের জন্য সরকারি কোনো পদে আসীন হওয়া অযোগ্য ঘোষণা করে পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি)।


সিনেটর আলি জাফর বলেন, আমরা আপনাদের জানাতে চাই কমপক্ষে তিনটি আসন থেকে নির্বাচন করবেন ইমরান খান। যেহেতু নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে, আমরা আশা করি আইএইচসি শিগগিরই তোশাখানা মামলায় রায় প্রদান করবেন।


এসময় আসন্ন নির্বাচন ঘিরে নেতাকর্মীদের মনোনয়নপত্র জমা দেয়ারও আহ্বান জানান পিটিআইয়ের এই সিনেটর। তিনি বলেন, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য জেল খাটা সদস্যদের অগ্রাধিকার দেয়া হবে। যারা দলের জন্য আত্মত্যাগ করেছেন, মামলার মুখোমুখি হয়েছেন এবং প্রতিকূলতার মধ্যে পড়েছেন তাদের টিকিট প্রাপ্তির নিশ্চয়তা শতভাগ।


ঘটনাস্থলে উপস্থিত পিটিআইয়ের চিফ ব্যারিস্টার গোহার বলেন, লাহোর, ইসলামাবাদ, মিয়াওলালি আসন থেকে নির্বাচন করবেন ইমরান খান।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com