পাকিস্তানের সাবেক মন্ত্রী ফাওয়াদ চৌধুরী গ্রেফতার
প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০২৩, ১৬:২৮
পাকিস্তানের সাবেক মন্ত্রী ফাওয়াদ চৌধুরী গ্রেফতার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের মন্ত্রিসভার সদস্য ও তার দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) সাবেক জ্যেষ্ঠ নেতা ফাওয়াদ চৌধুরী দুর্নীতির অভিযোগে গ্রেফতার হয়েছেন। ন্যাশনাল অ্যাকাউন্টিবিলি ব্যুরো (এনএবি) সাবেক এই মন্ত্রীকে দুর্নীতি মামলায় গ্রেপ্তার করেছে।


১৬ ডিসেম্বর, শনিবার জিও নিউজ এই তথ্য জানিয়েছে। এর আগে এনএবি চেয়ারম্যান লেফটেন্যান্ট জেনারেল (অব.) নাজির আহমেদ ফাওয়াদ চৌধুরীকে গ্রেফতার পরোয়ানায় স্বাক্ষর করেন। এরপর তাকে আদিয়ালা কারাগার থেকে হেফাজতে নেয়া হবে, যেখানে তিনি প্রতারণার মামলায় বন্দি ছিলেন।


পিটিআইয়ের সাবেক নেতা ফাওয়াদ চৌধুরী দলের চেয়ারম্যান ইমরান খানের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ছিলেন। চলতি বছরের ৯ মে আদালত চত্বর থেকে ইমরান খানের গ্রেফতারের পর পিটিআই থেকে পদত্যাগ করেন ফাওয়াদ।


ফাওয়াদ চৌধুরীর স্ত্রী হাইবা চৌধুরী পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজকে বলেন, কোনো কারণ ছাড়াই ফাওয়াদকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর তাকে কোথায় নিয়ে যাওয়া হয়েছে- আমরা এখনও জানি না।


তবে ন্যাবের এক কর্মকর্তা জানিয়েছেন, ফাওয়াদ চৌধুরির বিরুদ্ধে ৫০ লাখ রুপি ঘুষ নেওয়ার অভিযোগ রয়েছে। গত ৪ নভেম্বর এ সংক্রান্ত একটি মামলাও হয়েছে তার বিরুদ্ধে।


মামলার অভিযোগপত্রে বলা হয়েছে, ইরমান খান নেতৃত্বাধীন সরকারে তথ্যমন্ত্রী থাকা অবস্থায় চাকরি প্রদানের বিনিময়ে কয়েক জনের কাছ থেকে এ অর্থ গ্রহণ করেছিলেন তিনি।


প্রসঙ্গত, পিটিআইয়ের অন্যতম জেষ্ঠ্য নেতা ফাওয়াদ চৌধুরী দলের চেয়ারম্যান ইমরান খানের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ছিলেন। কিন্তু চলতি বছর ৯ মে আদালত চত্বর থেকে ইমরান খানের গ্রেপ্তার হওয়া এবং তার জেরে পাকিস্তানের ইতিহাসে প্রথমবারের মতো সেনানিবাস ও সেনা স্থপনায় হামলার ঘটনা ঘটার পর পিটিআই থেকে পদত্যাগ করেন ফাওয়াদ।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com