মেক্সিকোতে জমি নিয়ে সংঘর্ষ, নিহত ৯
প্রকাশ : ২৬ নভেম্বর ২০২৩, ১৫:২৫
মেক্সিকোতে জমি নিয়ে সংঘর্ষ, নিহত ৯
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মেক্সিকোর ওক্সাকা রাজ্যে শনিবার একটি পিকআপ ট্রাকে বন্দুকধারীদের গুলিতে ৯ জন নিহত হয়েছে। স্থানীয় প্রসিকিউটর দফতর জানিয়েছে জমি নিয়ে বিরোধের জেরে এ ঘটনা ঘটে।


প্রসিকিউটর দফতরের এক বিবৃতিতে বলা হয়, এসব লোককে সান্তিয়াগো মিটলাটোঙ্গো পৌরসভা থেকে নচিক্সটলান শহরে নিয়ে যাওয়ার সময় বন্দুকধারীরা ট্রাকটি লক্ষ্য করে গুলি চালায়।


বিবৃতিতে বলা হয়, বন্দুকধারীদের হামলায় ঘটনাস্থলেই নয়জন নিহত হয়। এ হামলায় আরো চারজন আহত হয়। আহতদের তিনজন নারী ও একজন পুরুষ। তাদেরকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।


বিবৃতিতে আরো বলা হয়, প্রসিকিউটররা হামলাকারীতের পরিচয় জানার চেষ্টা করছেন। অক্সাকাতে এ সপ্তাহে জমি নিয়ে বিরোধের ক্ষেত্রে সেখানে শনিবারের হামলা দ্বিতীয় হামলার ঘটনা ছিল।


গত বুধবার সান মিগুয়েল এল গ্র্যান্ডে এবং লানো দে গুয়াদালুপের বাসিন্দাদের মধ্যে জমি নিয়ে সংঘর্ষে পাঁচজন নিহত হয়। এদের মধ্যে একজন বেসামরিক নাগরিক, দুই পুলিশ সদস্য এবং দুইজন পৌর কর্মকর্তা রয়েছে।


মেক্সিকোতে কৃষি জমির মালিকানা নিয়ে বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে দ্বন্দ্ব কয়েক দশক ধরে চলে আসছে, বিশেষ করে দেশটির দক্ষিণাঞ্চলে আদিবাসী অঞ্চলে একটি স্থায়ী সমস্যা হয়ে দাঁড়িয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com