‘বাংলাদেশের নির্বাচনে জনমতেই যুক্তরাষ্ট্রের সমর্থন’
প্রকাশ : ১৭ নভেম্বর ২০২৩, ১০:২৭
‘বাংলাদেশের নির্বাচনে জনমতেই যুক্তরাষ্ট্রের সমর্থন’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বাংলাদেশে পরিস্থিতির বিরুদ্ধে নিজেদের অবস্থানের কথা জানিয়ে, মার্কিন মুখপাত্র ম্যাথিউ মিলার জানান, আসন্ন নির্বাচনে জনগণের মতামতকেই সমর্থন দিচ্ছে যুক্তরাষ্ট্র। সহিংসতা এড়িয়ে বাংলাদেশে শান্তিপূর্ণভাবে নির্বাচন আয়োজনে সব দলের প্রতি আহ্বান জানান তিনি।


বৃহস্পতিবার (১৬ নভেম্বর) মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে বাংলাদেশের আসন্ন নির্বাচনের তারিখ ঘোষণার বিষয়ে প্রশ্ন করা হলে মুখপাত্র ম্যাথিউ মিলার এ কথা বলেন।


গত মঙ্গলবার (১৫ নভেম্বর) বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তবে এই তফসিল প্রত্যাখ্যান করে বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, এর কারণে দেশে ভয়াবহ অচলাবস্থা ও চরম রাজনৈতিক অস্থিরতা সৃষ্টি হবে। এরই মধ্যে বিভিন্ন স্থানে বেড়েছে সহিংসতা। বেড়েছে যানবাহনের আগুন দেয়ার ঘটনাও।


আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বাংলাদেশে সহিংস পরিস্থিতির বিরুদ্ধে নিজেদের অবস্থানের কথা এবার সাফ জানিয়েছে যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে নির্বাচনের তারিখ ঘোষণা নিয়ে প্রশ্ন করেন বেগম খালেদা জিয়ার সাবেক সহকারী প্রেস সচিব মুশফিকুল ফজল আনসারি।


জবাবে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথিউ মিলার জানান, আসন্ন নির্বাচনে জনগণের মতামতকেই সমর্থন দিচ্ছে যুক্তরাষ্ট্র। সহিংসতা এড়িয়ে বাংলাদেশে শান্তিপূর্ণভাবে নির্বাচন আয়োজনে সব দলের প্রতি আহ্বান জানান তিনি।


মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র বলেন, নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে। বাংলাদেশের জনগণ যা চায় আমরাও সেটা চাই, সুষ্ঠু নির্বাচন, যা কিনা শান্তিপূর্ণভাবে আয়োজিত হবে। সহিংসতা বর্জন করে শান্তিপূর্ণ নির্বাচন আয়োজনে সব দলের প্রতি আহ্বান জানাই।


ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে হুমকি দেয়া হচ্ছে বলে জানান মুশফিকুল ফজল। এ সময় ম্যাথিউ মিলার বলেন, এ বিষয়ে বাংলাদেশ সরকারের সঙ্গে আগেই আলোচনা হয়েছে যুক্তরাষ্ট্রের।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com