ইসরায়েলের জাহাজ দেখলেই হামলার হুমকি হুথিদের
প্রকাশ : ১৫ নভেম্বর ২০২৩, ১৫:১৮
ইসরায়েলের জাহাজ দেখলেই হামলার হুমকি হুথিদের
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইসরায়েলের ওপর হামলা অব্যাহত রাখার ঘোষণা দিয়ে ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হুথি জানিয়েছে, লোহিত সাগরে ইসরায়েলি জাহাজ দেখলেই হামলা করা হবে।


১৫ নভেম্বর, বুধবার টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।


হুথি নেতা নেতা আব্দুল মালিক আল-হুথি বলেছেন, তার যোদ্ধারা লোহিত সাগরে ইসরায়েলের কোনো জাহাজ দেখলেই সেটিতে হামলা চালাবে।


মঙ্গলবার (১৪ নভেম্বর) এমন হুমকি দিয়ে আব্দুল মালিক বলেছেন, লোহিত সাগরে আমরা সার্বক্ষণিক নজর রাখছি এবং ইসরায়েলি জাহাজ খুঁজছি। এ নৌপথে ইসরায়েলের জাহাজের ওপর আমাদের তীক্ষ্ণ নজর ও অনুসন্ধান চলছে। বিশেষ করে ইয়েমেনের আঞ্চলিক সামুদ্রিক অঞ্চল বাব আল-মানবাব প্রণালীতে কোনো ইসরায়েলি জাহাজের দেখা মিললেই হামলা চালানো হবে।


তিনি বলেন, শত্রুরা এ অঞ্চলে বিশেষ করে বাব আল মানদেবে ছদ্মবেশে চলাচল করছে। তারা নিজেদের পতাকা উড়িয়ে চলার সাহস করছে না। এমনকি এ অঞ্চলে চিহ্নিতকরণ সরঞ্জাম বন্ধ করে তারা চলাচল করছে।


হুতির এ নেতা বলেন, আমরা খোঁজ করছি এবং তাদের জাহাজের বিষয়টি যাচাই করছি। তাদের জাহাজ পেলে আমরা হামলা চালাতে পিছপা হবো না।


এর আগে মঙ্গলবার দখলদার ইসরায়েলের বন্দর নগরী ইলাতে সতর্কতামূলক সাইরেন বেজে ওঠে। এই নগরীতে এর আগে হুথি বিদ্রোহিরা হামলা চালিয়েছিল।


গত ৭ অক্টোবর ইসরায়েলের অবৈধ বসতিতে হামলা চালানোর পর গাজা উপত্যকা লক্ষ্য করে নির্বিচার বিমান হামলা শুরু করে ইসরায়েলি বাহিনী। অব্যাহত এসব হামলায় হাজার হাজার সাধারণ ফিলিস্তিনি নিহত হওয়ার পর— ইসরায়েলে হামলা চালানোর ঘোষণা দেয় হুথিরা। সেই ঘোষণা অনুযায়ী ইলাতে তারা হামলা চালায়ও।


এছাড়া ফিলিস্তিনিদের হত্যার প্রতিবাদে সীমান্ত অঞ্চলে নিয়মিতভাবে ইসরায়েলি সেনাদের অবস্থান ও অবকাঠামো লক্ষ্য করে হামলা চালিয়ে যাচ্ছে লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। তাদের এসব হামলায় বেশ কয়েকজন ইসরায়েলি আহত এবং নিহত হয়েছেন। হিজবুল্লাহর হামলার কারণে গাজার সঙ্গে সঙ্গে লেবানন সীমান্তেও ইসরায়েলিদের এখন সমানভাবে সতর্ক থাকতে হচ্ছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com