হামাসের ধাওয়ায় বুলডোজার-ট্যাংক রেখেই পালিয়েছে ইসরায়েলি সেনা
প্রকাশ : ২৩ অক্টোবর ২০২৩, ১৬:৪০
হামাসের ধাওয়ায় বুলডোজার-ট্যাংক রেখেই পালিয়েছে ইসরায়েলি সেনা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

গাজায় স্থল পথে অভিযানে চালাতে গিয়ে ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠি হামাসের আল কাসাম ব্রিগেডের যোদ্ধাদের প্রতিরোধের মুখে সামরিক যান রেখে পালিয়েছেন ইসরায়েলি সেনাবাহিনী।


হামাসের সামরিক শাখা আল-কাসেম ব্রিগেডস জানিয়েছে, তারা ইসরায়েলিদের দুটি সামরিক বুলডোজার ও একটি ট্যাংক লক্ষ্য করে হামলা চালিয়েছে। এরপর সেখান থেকে সামরিক যান রেখে পালিয়ে যায় ইসরায়েলি সেনারা।


রবিবার (২২ অক্টোবর) সামাজিক যোগাযোগমাধ্যমে দেয়া একটি পোস্টে হামাস এ দাবি করেছে।


হামাস দাবি করেছে, এ সময় গোষ্ঠিটির অ্যাম্বুসে দুটি ইসরায়েলি সামরিক বুলডোজার ও একটি ট্যাংক ধ্বংস হয়েছে এবং এগুলোতে থাকা দেশটির সেনা সদস্যরা তাদের যানবাহনগুলো ফেলে ইসরায়েলে পালিয়েছে।


সামাজিক যোগাযোগমাধ্যমে কাসাম ব্রিগেড জানিয়েছে, ‘জায়নবাদী বাহিনীর সেনারা গাজার খান ইউনুসে আল-কাসেম ব্রিগেডসের অতর্কিত হামলার মুখে পড়ে। এরপর সেখান থেকে সামরিক যান রেখে সীমান্ত কাটাতারের বেড়ার পূর্ব দিকে পালিয়ে যায় তারা।
তবে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে, গাজা উপত্যকার সীমান্তঘেঁষা কিসুফিম এলাকার কাছে অবস্থান নেওয়া তাদের সেনাদের লক্ষ্য করে শুধু গুলি ছোড়া হয়েছে। যেখান থেকে হামলা চালানো হয়েছে, সেখানে প্রতিরক্ষা বাহিনীর একটি ট্যাংক পাল্টা হামলা চালিয়েছে।


যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, হামলার ঘটনার সময় সেনারা গাজার ভেতর ছিল বলে নিশ্চিত করেছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com