হামাস ও রাশিয়া একই গোয়ালের গরু: জেলেনস্কি
প্রকাশ : ০৯ অক্টোবর ২০২৩, ২২:৫৮
হামাস ও রাশিয়া একই গোয়ালের গরু: জেলেনস্কি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

হামাস ও রাশিয়া একই গোয়ালের গরু বলে মন্তব্য করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তিনি বলেন, একই গোয়ালের গরু তারা, পার্থক্য হলো প্রথমটি একটি সন্ত্রাসী রাষ্ট্র (রাশিয়া) আর দ্বিতীয়টি একটি সন্ত্রাসী সংগঠন (হামাস)। ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাস এবং ইসরায়েলের মধ্যে চলমান সংঘাতের মধ্যে বিস্ফোরক মন্তব্য করলেন তিনি।


৯ অক্টোবর, সোমবার কোপেনহেগেনে ন্যাটোর সংসদীয় সভায় তিনি এসব কথা বলেন।


ইউক্রেনের প্রেসিডেন্ট হামাস এবং ইসরায়েলের মধ্যে চলমান সংঘাতেকে ইউক্রেনে রাশিয়ার আক্রমণের সঙ্গে তুলনা করেছেন এবং দুটি সংঘাতের জন্য ইরানকে দায়ী করেছেন।


ভলোদিমির জেলেনস্কি বলেন, ইসরাইলের আত্মরক্ষার অধিকার প্রশ্নাতীত। এই ‘সন্ত্রাসী হামলার’ আশপাশের সব বিবরণ অবশ্যই প্রকাশ করা উচিত যেন বিশ্ব জানে এবং যারা এ হামলা চালাতে সহায়তা করেছিল, তাদের প্রত্যেককে জবাবদিহির আওতায় আনতে পারে।


ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, গত ছয় মাসে রাশিয়া প্রায় এক হাজার ইরানি ড্রোন ব্যবহার করেছে।


হামাসের হামলা শুরুর পরপরই ইসরাইলের পক্ষে বিবৃতি দেন ভলোদিমির জেলেনস্কি। এরপর ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে সরাসরি ফোনে কথাও বলেন তিনি। এসময়ও ইসরাইলিদের পাশে থাকার প্রতিশ্রুতি দেন তিনি।


প্রসঙ্গত, ইসরাইল-ফিলিস্তিন সংঘাত তৃতীয় দিনে গড়িয়েছে। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১৩১০ জনের। এর মধ্যে ইসরাইলি ৮০০ জন এবং ফিলিস্তিনিদের সংখ্যা ৫১০ জন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com