যুক্তরাষ্ট্রের রাজনীতি পঁচে প্রকাশ্যে চলে এসেছে: পুতিন
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৪৪
যুক্তরাষ্ট্রের রাজনীতি পঁচে প্রকাশ্যে চলে এসেছে: পুতিন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে দায়ের করা মামলাগুলোকে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত বলে দাবি করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি বলেন, এসব মামলা প্রমাণ করে যুক্তরাষ্ট্রে দুর্নীতি কত গভীর।


মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাশিয়ার পূর্বাঞ্চলীয় শহর ভ­াদিভস্তকে ইস্টার্ন ইকোনমিক ফোরামের সমাবেশে বক্তৃতাকালে এ কথা বলেন তিনি।


রাশিয়ার প্রেসিডেন্ট বলেন, ট্রাম্পের ক্ষেত্রে যা ঘটেছে, তা রাজনৈতিক কারণে ঘটেছে। ট্রাম্পের বিরুদ্ধে চলমান মামলা প্রসঙ্গে আমার মতামত হচ্ছে, এটি একটি ভাল বিষয়। কারণ এর মাধ্যমে যুক্তরাষ্ট্রের রাজনীতি যে পঁচে গেছে তা প্রকাশ্যে চলে এসেছে। ট্রাম্পের বিরুদ্ধে যা হচ্ছে তা হলো, পুরোপুরি রাজনৈতিক কারণে রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীর উপরে নিপীড়ন। আর এটা করা হচ্ছে যুক্তরাষ্ট্র ও গোটা বিশ্বের মানুষের সামনে।


রাশিয়ার প্রেসিডেন্ট আরো বলেন, আমরা শুনেছি যে- ট্রাম্প বলেছেন যে তিনি ইউক্রেন সংকট সহ কয়েক দিনের মধ্যে চলমান বৈশ্বিক সমস্যাগুলি সমাধান করবেন। তিনি যদি এটি করতে পারেন তাহলে সেটা খুবই ভাল।


পুতিন আরো বলেন, মার্কিন রাজনীতির নোংরা দিক উন্মোচন হয়ে পড়েছে। তাই তারা অন্যদের গণতন্ত্র শেখানোর ভান করতে পারে না।


ডোনাল্ড ট্রাম্প ক্ষমতায় থাকার সময় রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখেছিলেন। সম্প্রতি ট্রাম্প দাবি করেছেন, তিনি প্রেসিডেন্ট থাকলে কয়েক দিনের মধ্যে ইউক্রেন যুদ্ধের সমাধান করতে পারতেন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com