ফিলিস্তিনি শরণার্থী শিবিরে সংঘর্ষে নিহত ১০
প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২৩, ১৫:০৭
ফিলিস্তিনি শরণার্থী শিবিরে সংঘর্ষে নিহত ১০
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

লেবাননের দক্ষিণাঞ্চলে একটি ফিলিস্তিনি এক শরণার্থী শিবিরে প্রতিদ্বন্দ্বী গোষ্ঠীগুলোর মধ্যকার সহিংসতায় কমপক্ষে ১০ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো অনেকে। আন্তর্জাতিক একাধিক সংবাদমাধ্যমের খবরে এ তথ্য জানানো হয়েছে।


আরবভিত্তিক সংবাদমাধ্যম দ্য নিউ আরবের খবরে বলা হয়েছে, মাসব্যাপী যুদ্ধবিরতির পর গত সপ্তাহের শেষের দিকে আল-হিলওয়েহ শরণার্থী শিবিরে আবারও সহিংসতা শুরু হয়েছে।


গত জুলাইয়ের শেষের দিকে লেবাননের আইন আল-হিলওয়েহ শিবিরে ফিলিস্তিনের স্বাধীনতাকামী মূলধারার আন্দোলন ফাতাহ এবং ইসলামপন্থী যোদ্ধাদের মাঝে সংঘাত শুরু হয়। প্রথম দফার ওই সংঘাতে এক ডজনেরও বেশি মানুষের প্রাণহানি ঘটে।


মাসব্যাপী যুদ্ধবিরতির পর গত সপ্তাহের শেষের দিকে শরণার্থী শিবিরে আবারও সংঘাত শুরু হয়। এরপর থেকে সোমবার পর্যন্ত শরণার্থী শিবিরে প্রতিদ্বন্দ্বী গোষ্ঠীগুলোর অন্তত ১০ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে ছয়জন ফাতাহর সদস্য এবং অপর দুজন ইসলামপন্থী যোদ্ধা।


দেশটির সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, রোববার শরণার্থী শিবিরের উপকণ্ঠে তাদের দুটি অবস্থান লক্ষ্য করে গোলাবর্ষণ করা হয়েছে। এ সময় লেবাননের পাঁচ সৈন্য আহত হয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।


চলমান সংঘর্ষ বন্ধে সোমবার বৈরুতে ফিলিস্তিনি ও লেবানিজ কর্মকর্তাদের মধ্যে রাজনৈতিক ও নিরাপত্তা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।


এর আগে গত জুলাইয়ে লেবাননের আইন আল-হিলওয়েহ শিবিরে ফিলিস্তিনের স্বাধীনতাকামী মূলধারার আন্দোলন ফাতাহ এবং ইসলামপন্থি যোদ্ধাদের মধ্যে সংঘাত শুরু হয়।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com