সিরিয়ায় ভয়াবহ হামলায় নিহত ১১ সেনাসদস্য
প্রকাশ : ২৭ আগস্ট ২০২৩, ১৬:৫০
সিরিয়ায় ভয়াবহ হামলায় নিহত ১১ সেনাসদস্য
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত দেশ সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে বিদ্রোহীদের ভয়াবহ হামলার ঘটনা ঘটে। শনিবার (২৬ আগস্ট) ভয়াবহ এ হামলায় দেশটির ১১ জন সেনাসদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও প্রায় দুই ডজন সৈন্য।


২৭ আগস্ট, রবিবার বার্তাসংস্থা এএফপির বরাত দিয়ে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন।


প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার উত্তর-পশ্চিম সিরিয়ায় বিদ্রোহীরা হামলা চালিয়ে অন্তত ১১ জন সেনাকে হত্যা করেছে। ব্রিটেন-ভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, ইদলিব প্রদেশের দক্ষিণে হওয়া এই হামলায় আনসার আল-তাওহিদ গ্রুপ এবং তুর্কেস্তান ইসলামিক পার্টির (টিআইপি) জঙ্গিরা জড়িত।


ব্রিটেন-ভিত্তিক এই পর্যবেক্ষক সংস্থার প্রধান রামি আবদেল রহমান বলেছেন, জিহাদিরা ‘সিরিয়ার সেনাবাহিনীর অবস্থানের নীচে খনন করা টানেল বিস্ফোরণ ঘটায় এবং একই সাথে অন্যান্য টানেল থেকে আক্রমণ চালায়।’


শনিবারের এই হামলায় আরও ২০ জন সিরীয় সৈন্য আহত হয়েছেন। সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, সেনা সদস্যদের ওপর এই হামলার ঘটনা এমন এক সময় ঘটল যখন সিরিয়া এবং তার প্রধান সামরিক মিত্র রাশিয়া ইদলিব প্রদেশের পার্বত্য জাবাল আল-জাওইয়া এলাকায় বোমাবর্ষণ চালাচ্ছে। যদিও বোমাবর্ষণের জেরে তাৎক্ষণিকভাবে কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।


স্বেচ্ছাসেবক গ্রুপ হোয়াইট হেলমেট-এর জরুরি পরিষেবা বলেছে, বোমাবর্ষণে দুই শিশু নিহত হয়েছে। নিহত ওই দুই শিশু সম্পর্কে ভাই এবং বোন। কানসাফরা গ্রামে তাদের বাড়িতে বোমা আঘাত হানার পর তারা নিহত এবং আরও পাঁচজন বেসামরিক ব্যক্তি আহত হয়।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com